Breaking News
Home / LIFESTYLE / যে জিনিস দিলে খাসির মাংস সেদ্ধ হয়ে যায় খুব তাড়াতাড়ি, এছাড়া মাংসের স্বাদ ও বেড়ে যায় দুর্দান্ত ভাবে, রইলো বিস্তারিত!

যে জিনিস দিলে খাসির মাংস সেদ্ধ হয়ে যায় খুব তাড়াতাড়ি, এছাড়া মাংসের স্বাদ ও বেড়ে যায় দুর্দান্ত ভাবে, রইলো বিস্তারিত!

আমরা প্রত্যেকেই খাদ্য রসিক অর্থাৎ যেকোন ধরনের খাবার খেতে আমাদের প্রত্যেকে ভাল লাগে । তাই বিভিন্ন সময় বিভিন্ন ধরনের খাবারের স্বাদ আমরা নিয়ে থাকার চেষ্টা করে থাকি । ঠিক সেরকমই আমাদের পছন্দের তালিকায় যোগ হয়ে গেছে খাসির মাংস । রেস্তোরাঁ হোক বা বিয়ে বাড়ি যে খাবারটি সাধারণত সব জায়গাতেই থেকে থাকে সেটা হল খাসির মাংস বা মটন । কিন্তু শুধুমাত্র পছন্দের তালিকায় থাকলে বা খেতে ভালো লাগলে তো হবে না । তার পাশাপাশি জানতে হবে এটি কেমন ভাবে রান্না করে । এবং অনেকে রান্না করতে গিয়ে পড়েছে বড় স-ম-স্যা-য়।

আমরা জানি যে খাসির মাংস রান্না করতে অনেকক্ষণ সময় লাগে । কারন সে মাংস সেদ্ধ হতে অনেকটা সময় নেয় । তার পাশাপাশি অনেক ক্ষেত্রে দেখা যায় যে অধিক সময় ধরে রান্না করার পরও খাসির মাংস তেমনভাবে সেদ্ধ হয়নি । ফলে পুরো রান্না টাই বেকার হয়ে যায় । এই অবস্থাতে বহু মানুষ এর আগে সমস্যায় পড়েছে । কিন্তু আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলতে এলাম যে কিভাবে খুব সহজে খাসির মাংস সেদ্ধ করে নেবেন । এমনকি লাগবেনা প্রেসার কুকারও ।

প্রথমে খাসির মাংস রান্না করার আগে সেটিকে ভালো মতন ম্যারিনেট করে নিন । অর্থাৎ তার মধ্যে পেঁয়াজ বাটা ,আদা বাটা ,রসুন বা-টা, হলুদ লঙ্কাগুঁড়ো , টকদই মিশিয়ে রাখুন । দুই থেকে তিন ঘন্টার পর সেটিকে রান্না করুন । প্রথম একটি কড়াইয়ে তেল দিন এবং তার মধ্যে কেটে রাখা আলু গু-লি-কে লাল করে ভেজে নিন এবং সেই তেলে যোগ করে দিন কিছুটা পরিমাণ পেঁয়াজ এবং সে যখন লালচে হয়ে আসবে তখন তার মধ্যে দিয়ে দেন আগে থেকে ম্যারিনেট করা খাসির মাংস ।

আপনি হয়তো ভাবছেন যে এতে নতুন কি আছে । এই ধরনের পদ্ধতি সকলেই অবলম্বন করে । কিন্তু এবার আমি বলতে চলেছি যে এমন কোন জিনিসটি দিলে খাসির মাংস খুব তাড়াতাড়ি সেদ্ধ হবে । যদি খাসির মাংসের মধ্যে আপনি তিন থেকে চার টুকরো সুপারি দিয়ে রাখেন তাহলে মাত্র কয়েক মিনিটের খাসির মাংস সেদ্ধ হয়ে আসবে । এই গোপন উপাদানটি অনেকেই জানেনা । তাহলে আজকের পর থেকে আর খাসির মাংস নিয়ে কোনোরকম ঝা-মে-লা-য় পড়তে হবে না আপনাদের।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *