Breaking News
Home / LIFESTYLE / যে গোপন ঘরোয়া ট্রিকসে নিজের উচ্চতা কয়েক মাসেই বাড়িয়ে নেওয়া যায় অনেকটা, অনেকেই জানেনা এই ট্রিকসটা, রইলো বিস্তারিত!

যে গোপন ঘরোয়া ট্রিকসে নিজের উচ্চতা কয়েক মাসেই বাড়িয়ে নেওয়া যায় অনেকটা, অনেকেই জানেনা এই ট্রিকসটা, রইলো বিস্তারিত!

আমাদের মধ্যে অনেকেই থাকে যারা উচ্চতায় কম অর্থাৎ যাদের হাইট অত্যন্ত কম । হাইট কম থাকা ছেলেমেয়েগুলো সমাজের চোখে কোথাও যেন একটু দূরে চলে যায় । অর্থাৎ যে সমস্ত ছেলে মেয়ে গু-লি কম হাইটের তাদেরকে এককথায় বামন বলা হয়ে থাকে । এটি যেমন একটি ল-জ্জার বিষয় তার পাশাপাশি সমাজে খাপ খাইয়ে নিতে প্রচন্ড পরিমানে অ-সুবিধা হয় সে সমস্ত ছেলে মেয়ে গুলোর । সাধারণত দেহের উচ্চতা নির্ভর করে জি-নের উপর।

অনেকে ক্ষেত্রে বাবা-মা যদি লম্বা না হয় সে ক্ষেত্রে তার সন্তানও অতটা পরিমাণে উচ্চতাবিশিষ্ট হয়না । কিন্তু এর ব্যতিক্রম দেখা যায় । কোনো কোনো ক্ষেত্রে অনেক ক্ষেত্রে দেখা যায় বাবা-মা যথেষ্ট পরিমাণে লম্বা কিন্তু সন্তান তেমনভাবে লম্বা হচ্ছে না । তবে ঘরে বসে থেকে লম্বা হচ্ছি না বললেই কিন্তু লম্বা হওয়া যাবে না । তার জন্য মাঠে নেমে করতে হবে পরিশ্রম এবং এক্সেসাইজ যা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব।

প্রথমে আপনাকে মাথায় রাখতে হবে যে আপনার শরীর যতটা স্ট্রে-চেবেল অর্থাৎ যতটা বাড়ানো যায় ততটা যদি বাড়াতে পারেন তাহলে সেটি আপনার উচ্চতা বাড়াতে সাহায্য করবে । এর জন্য যে ব্যায়ামটি রয়েছে সেটি হল প্রথমে আপনি আপনার পায়ের প্রথম অংশের উপর ভর দিয়ে দাঁড়ান এবং হাত দুটিকে উপরে তুলে জোড়া লাগাবার চেষ্টা করুন ।

যতটা পর্যন্ত শরীরকে উপরের দিকে উঠানো যায় ততটা পর্যন্ত শরীরকে উপর দিকে ওঠান । এর ফল আপনার শরীর অনেকখানি প্র-সারিত হবে যার ফলে আপনার শরীরে উচ্চতা বৃদ্ধি পাবে। এর পাশাপাশি আপনাকে যেটি করতে হবে সেটি হল একটি পা সামনে রেখে এবং একটি পা পিছনে রেখে বসে যাওয়ার মতন ভ-ঙ্গিমায় নিচের দিকে বসতে হবে । এবং তার সাথে সাথে হাত গু-লি-কে উপর দিকে তুলতে হবে এমতাবস্থায় আপনি যতটা পর্যন্ত পারবেন নিজের শরীরকে প্র-সারিত করুন ।

তার সাথে সাথে প্রসারিত করুন পিছনে থাকা পা টিকেও । তাহলে আপনার শরীর প্র-সারিত হবে এবং আপনার উচ্চতা বৃদ্ধি পাবে। তার পাশাপাশি কোন খুঁটি বা পোস্ট ধরে যদি আপনি ঝু-লে থাকতে পারেন মিনিট দশেকের মতন তাহলে কিন্তু আপনার শরীর অনেকখানি প্র-সারিত হয় । যার ফলে বেড়ে যায় উচ্চতা । উপরিক্ত এ পদ্ধতি অবলম্বন করলে আপনি অবশ্যই বেড়ে উঠবেন খুব তাড়াতাড়ি।

Check Also

কী ভাবে মানুষের প্রিয় পোষ্য হয়ে উঠল কুকুর? তুষার যুগের সেই রহস্যের ইতিবৃত্ত মন ভালো করে দেয়!

আজকাল প্রায়শই পোষ্যপ্রেমের নানা ঘটনা সংবাদের শিরোনামে উঠে আসে। বিশেষ করে কুকুররা মানুষের অত্যন্ত প্রিয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *