Breaking News
Home / NEWS / বিয়ের মরশুম শুরু হতে না হতেই বিপুল দাম কমল সোনার, সস্তা হল রুপোর দামও!

বিয়ের মরশুম শুরু হতে না হতেই বিপুল দাম কমল সোনার, সস্তা হল রুপোর দামও!

ছোটখাটো অনুষ্ঠান বাড়ি হোক বা উৎসব সোনার গয়নার প্রতি ঝোঁ-ক বেশি বাড়ির মা কাকিমা বা মেয়েদের । তাই সোনার দোকানে দেখা যায় ভি-ড় । কিন্তু যেহেতু বাজারে সোনার দাম আকাশছোঁয়া তাই সাধারণ মধ্যবিত্ত পরিবারের অনেক সময় সোনার গয়না কেনা হয়ে ওঠে না । তবে এবার বোধহয় সম্ভব হবে কারণ ফের আরও একবার সোনার বাজারে বড় প-ত-ন।কোন কিছু শুভ কাজে আমরা সোনার ব্যবহার করে থাকি বা কোন কিছুর মূল্য বোঝাতে সেটা কি আমরা সোনার সাথে তুলনা করে থাকি ।

অর্থাৎ দামি কিছুর মূল্য বোঝাতে সোনার সাথে তুলনা করা হয় কারণ সোনা অত্যন্ত দামী একটি ধাতব পদার্থ। আপনি কি আগামী দিনে সোনার গয়না বা সোনার জিনিস কিনতে যাচ্ছেন? তাহলে এই সময়টি হতে পারে আপনার জন্য একদম সঠিক সময়। কারণ এই মুহূর্তে সবথেকে কম দামে পাওয়া যাচ্ছে সোনা। কি অবাক হলেন তো? অবাক হওয়ার কোনো কারণ নেই কারণ গত মাসের তুলনায় এবার সোনার দামের আরো একবার বড়োসড়ো প-ত-ন । আমরা দেখেছিলাম গত সেপ্টেম্বর মাসে পরপর তিনদিন কমেছিল সোনার দাম ।

তার পাশাপাশি বাজার বিশেষজ্ঞরা জানিয়েছিলেন যে মার্কিন ডলারের দাম কমে যাওয়া এবং আন্তর্জাতিক বাজারে অনিশ্চয়তার কারণে সোনার দাম এর প-ত-ন ঘটেছে । কিন্তু পরক্ষনে আমরা দেখেছিলাম সোনা বাড়ার সম্ভাবনা । কারণ মার্কিন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা তে আ-ক্রা-ন্ত হবার কারণে বিনিয়োগকারীরা নিরাপত্তা বিনিয়োগ হিসেবে সোনার উপর বিনিয়োগ করতে পারেন সে ক্ষেত্রে বাড়তে পারে সোনার দাম কিন্তু আরো একবার এই মাসে বড়োসড়ো প-ত-ন ঘটল সোনার বাজারে ।

তার পাশাপাশি কমলো রুপোর দাম ও । আসুন দেখে নেওয়া যাক কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সোনার দাম কত আজকের দিনে। । MCX এদিন Gold Future Price ০.৯ কমে প্রতি ১০ গ্রামে ৪৯,০৫১ টাকা হয়েছে ৷ অন্যদিকে রুপোর দাম ৫৫০ টাকা অর্থাৎ ০.৯ শতাংশ কমে ৫৯,৯৮০ টাকা প্রতি কিলোগ্রামে হয়ে গিয়েছে ৷স্পট গোল্ড ০.৬ শতাংশ কমে ১৮২৬.৪৭ ডলার প্রতি আউন্স হয়ে গিয়েছে ৷ রুপোর দাম কমেছে ১.১ শতাংশ ৷

প্ল্যাটিনামের দাম ০.৫ শতাংশ বেড়েছে ৷ পৃথিবীর বিভিন্ন দেশে লকডাউন এর জে-রে পেরেছিল এই সোনা এবং রুপোর দাম । কিন্তু খুব শিগগিরই বাজারে করোনা এর ভ্যাকসিন আসার খবর প্রকাশিত হতে হুহু করে কমেছে সোনার দাম এবং বাজার বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এই প-ত-ন জা-রি থাকবে বেশ কয়েকদিন । এমনকি কয়েক দিনের মধ্যে আরও পাঁচ হাজার টাকা কমতে পারে । এই সুবর্ণ সুযোগ কে হাতছাড়া করতে চাইনা অনেকে ।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *