Breaking News
Home / INSPIRATION / দুধের সরের ওপর ৮ স্বাধীনতা সংগ্রামীর ছবি এঁকে নজির গড়লেন বাঙালি কন্যা, রইলো ছবি!

দুধের সরের ওপর ৮ স্বাধীনতা সংগ্রামীর ছবি এঁকে নজির গড়লেন বাঙালি কন্যা, রইলো ছবি!

সাধারণ হয়েও অসাধারণ প্রতিভার অধিকারী হয় কিছু মানুষ। এদের চিন্তাভাবনা থেকে শুরু করে হাতের কাজ দেখলে আপনি অসম্ভব রকমের আশ্চর্য বোধ করবেন। এরকমই নিজের প্রতিভার প্রকাশ ঘটিয়ে রেকর্ড করে ফেলেছেন এক বাঙালি কন্যা। প্রথমেই একটু মেয়েটির পরিচয় জেনে নেওয়া যাক।এই বাঙালি কন্যার নাম জাহ্নবী। বর্তমানে সে কলেজের প্রথম বর্ষের ছাত্রী।

দুধের সরের ওপর আটজন স্বাধীনতা সংগ্রামীর ছবি রং তুলির মাধ্যমে ফুটিয়ে তুলে লিমকা বুক অব রেকর্ডে অবধি নাম তুললেন বালুরঘাটের এই তরুনি। ছবিটি অঙ্কনের পটভূমিটিও জানিয়েছেন এই কন্যা,জানা যায় দিনকয়েক আগে মা এর দেওয়া দুধ খেতে ভুলে যায় সে।দিন কয়েক আগে মায়ের দেওয়া দুধ খেতে ভুলে গিয়েছিল সে। ফলস্বরূপ মায়ের কাছে তাকে ব-কু-নি খেতে হয়।

মায়ের সেই রেখে যাওয়া দুধের পাত্র দেখে তারা অভিনব চি-ন্তা মাথায় আসে।দুধের উপর পড়ে থাকা সর অন্য একটি পাত্রে তুলে নিয়ে,তুলির টানে নেতাজি, মহাত্মা গান্ধী, ভগৎ সিং, ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ-সহ একে-একে আটজন স্বাধীনতা সংগ্রামীর ছবি এঁকে ফেলে। জাহ্নবীর কথা অনুযায়ী,”লকডাউনে অনেক ছবি এঁকেছি। তবে কোথাও কোনও বিশেষ স্থান অর্জন করতে পারিনি।

আশাও করিনি।কিন্তু এদিন মায়ের ফেলে যাওয়া দুধ থেকে হঠাৎ করে মাথায় কিছু অন্য ধরনের চি-ন্তা ভাবনা আসে। ইন্টারনেটে প্রায়শই ডাল থেকে শুরু করে পেন্সিল এর মত ক্ষুদ্র জিনিস এর উপর এর আগেও অনেক রকমের ছবি বা শিল্প অঙ্কন দেখা গেছে। এখান থেকেই আইডিয়া পেয়ে এই তরুনি সরের ওপর ছবি এঁকে লিমকা বুক অফ রেকর্ডে নাম পাঠিয়ে দেন।

Check Also

চা’করি ছেড়ে আম চাষ করলেন, 22 ধরনের আম চাষ করে বছরে 50 লাখ টাকা আয় করলেন ইনি, কিভাবে জানুন

আপনি যতই পরা শোনা করুন না কেন আপনি ভালো জায়গায় একটি ভালো কাজ পেয়েও হয়তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *