Home / HEALTH / জিম ছাড়াই মাত্র তিন সপ্তাহেই গোপন ও কার্যকরী ঘরোয়া পদ্ধতিতে ১০-১২ কেজি ওজন কমানোর দুর্দান্ত ট্রিকস!

জিম ছাড়াই মাত্র তিন সপ্তাহেই গোপন ও কার্যকরী ঘরোয়া পদ্ধতিতে ১০-১২ কেজি ওজন কমানোর দুর্দান্ত ট্রিকস!

কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু এই সম্পদ সঠিকভাবে রাখার দায়িত্ব আমাদের । অর্থাৎ শরীর যাতে সুস্থ স্বাভাবিক এবং সবল থাকে সে বিষয়ে লক্ষ্য রাখার দায়িত্ব আমাদের । তার পাশাপাশি বিভিন্ন বাইরের খাবার দাবার থেকে বিরত থাকা উচিত। আজকালকার যুগে ছেলেমেয়েরা নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যোগ দিচ্ছে জিমে । সেখানে দিচ্ছে মাসে মাসে কা-ড়ি-কা-ড়ি টাকা ।

অথচ সেই সমস্ত জিনিস আপনি বাড়িতে করতে পারবেন বিনামূল্যে । তাহলে যদি বিনামূল্যে বাড়িতে বসে করতে পারেন সেই সমস্ত জিনিস তাহলে অতিরিক্ত টাকা দিতে যাবেন কেন ম আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরব কিভাবে মাত্র একমাসে মে-দ ঝরিয়ে ফেলতে পারেন আপনি । এক ভিডিওর মাধ্যমে দেখানো হয়েছে যে মাত্র একমাসে কিভাবে শরীরের অতিরিক্ত মে-দ কমিয়ে আনা যায় ।

প্রথমত আপনাদেরকে বলে রাখা ভালো যে হয়তো প্রথমদিকে বি-ফ-ল-তা আসবে । কিন্তু হাল ছাড়লে চলবে না । চেষ্টা করে যেতে হবে আপনাদেরকে। প্রথমে যেটি আপনাদেরকে করতে হবে সেটি হল স্কিপিং বা একটি দড়ি নিয়ে লাফানো । সাধারণ ভাষায় লাফ দরি । এটি অনবরত আধঘন্টা করলে আপনার শরীরে মে-দ অনেকখানি কমে আসবে । তার পাশাপাশি আরও বেশ কয়েকটি বিষয় রয়েছে যেগুলো আপনি করলে আপনার শরীরের মে-দ কমে আসবে।

স্কোয়ারড ও চিলিং সহ বিভিন্ন এক্সেসাইজ আপনি যদি প্রতিনিয়ত একমাস ধরে নিয়মিতভাবে করেন তাহলে আপনি ফল পাবেন হাতেনাতে । এর পাশাপাশি আপনি যদি একটি লোহার বলকে উপরে ছু-ড়ে সেটিকে ক্যাচ নিয়ে সঙ্গে সঙ্গে মাটিতে বসে যান এবং এই পদ্ধতিটি পুনরায় যদি ১০ থেকে ১৫ বার করেন তাহলে এর ফল আপনি হাতে পাবেন । যদি বাড়িতে বসে আপনি মে-দ ঝরিয়ে ফেলতে পারেন তাহলে কেন যাবেন জিমে ? দেবেন কেন অতিরিক্ত টাকা ? একবার ভেবে দেখুন।

Check Also

শীতে কানের ব্যথা থেকে দ্রুত স্বস্তি মিলবে দুই উপায়ে

শিশু থেকে বৃদ্ধ সবাই কোনো না কোনো সময় কানের ব্যথায় ভুগে থাকেন। বিশেষ করে শীতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *