Breaking News
Home / HEALTH / এই পদ্ধতিতে সকালে বাসিমুখে গরম জল পান করলে সেরে যায় যে গোপন কয়েকটি রো’গ, জানুন!

এই পদ্ধতিতে সকালে বাসিমুখে গরম জল পান করলে সেরে যায় যে গোপন কয়েকটি রো’গ, জানুন!

আমরা আমাদের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে প্রতিনিয়ত নিরন্তন পরিশ্রম করে চলি । কিন্তু কখনো কখনো পরিশ্রম করার পরও মেলেনা ফল । কারণ আমরা সেই সমস্ত নিয়ম গুলো সঠিক ভাবে পালন করি না । তার পাশাপাশি শরীর গঠনের জন্য যে বিষয়টি মাথায় রাখা দরকার সেটি হল জল । কারণ আমাদের শরীর ৭০% শতাংশ জল দিয়ে তৈরি হয়েছে ।

কাজে আমাদেরকে এমন ধরনের খাবার খেতে হবে যেটি বেশি পরিমাণে জল দিয়ে তৈরি। এর পাশাপাশি আমরা যার মাধ্যমে নিঃশ্বাস নিয়ে থাকি সেই ফুসফুসে ৪৩% জল দিয়ে তৈরি হয়েছে । অতএব আপনি বুঝতে পারছেন যে আপনার শরীরে জলের পরিমাণ বেশি থাকবে ততই আপনি রো-গ থেকে মুক্তি পাবেন। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব জলের এমন বেশ কয়েকটি গুন যা আপনারা হয়তো আগে জানতেন না ।

এর পাশাপাশি বলব যে সঠিক পদ্ধতিতে জল কিভাবে খাওয়া যেতে পারে । যার ফলে আপনি মুক্তি পাবেন সমস্ত রকম রোগ জ্বালা থেকে। প্রথমত ঠান্ডা জল আপনাকে একদম পান করা চলবে না । আপনি যদি লো প্রেসারের রো-গী হয়ে থাকেন তাহলে আপনাকে বি-রত থাকতে হবে ঠান্ডা জল পান করা থেকে । কারণ আপনার শরীরের লো প্রে-সা-র মানে র-ক্তে-র কমতি আছে এবং ঠান্ডা জল র-ক্ত-কে আরো কমিয়ে আনে ।

এর পাশাপাশি ঠান্ডা জল শরীরের পাচনতন্ত্র কে ন-ষ্ট করে দেয় যার ফলে হজম শ-ক্তি হারিয়ে ফেলে মানুষ । যার ফলে হতে পারে কো-ষ্ঠ-কা-ঠি-ন্য। এর পাশাপাশি আপনারা হয়তো ভাবছেন যে তাহলে কোন জল পান করা সঠিক হবে। সে উত্তর আপনাদেরকে জানিয়ে রাখি যে সকালবেলা উঠে হালকা গরম জল যদি আপনি দুর থেকে তিন গ্লাস পান করতে পারেন ।

তার সাথে সাথে এই অভ্যাস সে যদি আপনার পরিবারকে পরিণত করতে পারেন তাহলে আপনার পরিবার এবং আপনি পাবেন বেশ কয়েকটি রো-গ থেকে একেবারে সম্পূর্ণ রকমভাবে মুক্তি ।বিভিন্ন ধরনের তৈলাক্ত খাবার খাওয়ার ফলে বা অতিরিক্ত চা খাওয়ার ফলে আমাদের শরীরে এসিডের মাত্রা বেড়ে যায় । এবং শরীরের যদি অ্যাসিডের মাত্রা বেড়ে যায়। তাহলে বিভিন্ন রকম রো-গ দেখা দিতে পারে । এই অ্যাসিড এর ফলে আমাদের কো-ষ্ঠ-কা-ঠি-ন্য হতে পারে ।

তার পাশাপাশি হাঁটুতে ব্য-থা এবং মুখে ব্র-ণ স-ম-স্যা দেখা দিতে পারে । তাই আপনি যদি সকালবেলা উঠে উষ্ণ গরম জল দুই থেকে তিন গ্লাস পান করতে পারেন তাহলে এই সমস্ত রোগ থেকে পাবেন একেবারে মুক্তি। এসিড এর পাশাপাশি বিভিন্ন খাবারের দরুন আমাদের শরীরে গ্যাস হয়ে থাকে এবং শরীরের বিভিন্ন অংশে ব্যথা হয় । যেমন বুকে এবং পিঠে ব্য-থা । সকালবেলা উঠে যদি আপনি উ-ষ্ণ গরম গরম জল দুই থেকে তিন গ্লাস পান করতে পারেন তাহলে এই সমস্ত রো-গ থেকে পাবেন চিরতরে মুক্তি।

Check Also

পাই’লস সম’স্যার চির’স্থা’য়ী সমা’ধান লা’উ শা’ক!

পাইলস স’মস্যার চির’স্থা’য়ী – শীতের একটি সু’স্বাদু সব’জি হচ্ছে লা’উ শাক। এটি একটি ফ’লিক এসিড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *