Breaking News
Home / LIFESTYLE / এই পদ্ধতিতে এই জায়গায় একবার লেবুর সাথেই লবঙ্গ রাখলে জীবনে কোনোদিন আপনারা বাড়িতে মশা আসবেনা!

এই পদ্ধতিতে এই জায়গায় একবার লেবুর সাথেই লবঙ্গ রাখলে জীবনে কোনোদিন আপনারা বাড়িতে মশা আসবেনা!

আমরা আমাদের দৈনন্দিন জীবনে এমন বেশ কিছু জিনিস ব্যবহার করে থাকে যেগুলো আমরা ব্যবহারের পর ফেলে দিই । কিন্তু সেই ফেলে দেওয়া জিনিস থেকে হতে পারে আরো অন্যান্য কিছু ব্যবহারের । আপনি নিশ্চয়ই ভাবছেন যে কি এমন জিনিস এটি ব্যবহারের পর পুনর্ব্যবহার সম্ভব । তাহলে আপনাদের বলি আমি এই মুহূর্তে লেবুর কথা বলতে চলেছি।লেবু মূলত ছোট্ট চিরসবুজ উদ্ভিদ এবং সপুষ্পক উদ্ভিদের রুটাসি পরিবারের গাছের একটি প্রজাতি। এটি দক্ষিণ এশিয়ার একটি স্থানীয় গাছ, সাধারণত, উত্তর পূর্ব ভারত । লেবুর ফল সাধারণত গোলাকার হয়।

এই লেবুর বিভিন্ন স্বাস্থ্যের উপকারিতা রয়েছে ।লেবুর রস চুলের দারুণ লাইটেনার হিসেবে করে। কোনো কিছু দেয়ার প্রয়োজন নেই। লেবুর রস চুলে দিয়ে নিন। এতে সূর্যের তাপ মাথাকে গরম করতে পারবে না। জেল ম্যানিকিউর নখকে দু-র্ব-ল করে দেয়। এতে নখ ক্ষ-য়-প্রাপ্ত হয়। লেবুর রস থাকতে ভ-য় নেই। অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে তাকে নখ ভিজিয়ে রাখুন। এতে ক্ষ-য়-প্রাপ্ত নখ সুন্দর ও সুস্থ হয়ে উঠবে । শীতের শুষ্ক ঠোঁটে যেমন চামড়া ওঠে, আপনার ঠোঁট তেমন হয়ে থাকলে লেবুই ভরসা। রাতে ঘুমোতে যাওয়ার আগে লেবুর রস ঠোঁটে দিয়ে ঘুমিয়ে যান। এতে আপনার অধর হবে স্ফীত, কোমল ও ম-সৃ-ণ।

কিন্তু কিন্তু এই মুহূর্তে আপনাদের সামনে বলতে চলেছে আমার বেশ কয়েকটি টিপস যে-গু-লি আপনি অবলম্বন করলে আপনার সময় বেঁচে যায় অনেকটা । এর পাশাপাশি আপনি উপকৃত হবেন । অনেক সময় লেবুর রস বের করার সময় আমাদের অনেক সময় লেগে যায় । কিন্তু আজ আপনাদের সামনে বলতে এসেছি কিভাবে সহজে লেবুর রস সহজে বের করবেন । যে লেবু থেকে রস বের করতে চাইছেন সেটি প্রথমে ভালো মতন হাত দিয়ে ঢলে নিন । যাতে ভেতরের অংশ নরম হয়ে যায় । এরপর মাঝ বরাবর কেটে সেখান থেকে হালকা পরিমাণে চাপ দিলেই বেরিয়ে আসবে লেবুর রস ।

লেবুর রস বের করার পর খোসাটি আপনি ফেলে দেন নিশ্চয় ? কিন্তু এবার থেকে আর ফেলবেন না । কারণ সে খোসাটি যদি আপনি ত্বকে প্র-য়োগ করেন অর্থাৎ ত্বকের মধ্যে দিয়ে যদি লেবুর খোসা ভালো মতন ঘষে নেন তাহলে ত্বকের কালচে ভাব দূর হয়ে যায়। এর পাশাপাশি বাড়ির মশা তাড়াতে যথেষ্ট পরিমাণে সাহায্য করে । লেবুটিকে প্রথমে দু টুকরো অংশে ভাগ করে নিন এবং বেশ কিছু লবঙ্গ নিয়ে ওই লেবুর মধ্যে ভালোমতন গেঁথে দিন এবং সমগ্র লেবুটিকে খাটের তলায় বা যেখানে আপনি রাখতে ইচ্ছুক সেখানে রেখে দেন । তাহলে দেখবেন নিমিষের মধ্যে বাড়ি থেকে চলে গেছে মশা ।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *