Breaking News
Home / INSPIRATION / ৭৬ জন হারিয়ে যাওয়া শিশুকে একাই খুঁজে বার করলেন মহিলা পুলিশ কর্মী…গড়লেন নজির

৭৬ জন হারিয়ে যাওয়া শিশুকে একাই খুঁজে বার করলেন মহিলা পুলিশ কর্মী…গড়লেন নজির

কথাতে আছে সিনেমা যেখানে শেষ হয় সেখান থেকে শুরু হয় বাস্তব জীবন । কখনো কখনো সিনেমার গল্প অবিকল মিলে যায় বাস্তব জীবনের সাথে। আপনাদের নিশ্চয়ই হিন্দি সিনেমা মারদানি এর কথা মনে আছে ? সেখানে রানী মুখার্জিকে এক পুলিশের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল । তার সাথে সাথে সেই সিনেমার মাধ্যমে তুলে ধরা হয়েছিল নারী শ-ক্তি-র জয় কে । একজন নারী পুরুষের তুলনায় কোন অংশেই কম নয় সেটা প্রত্যক্ষ প্রমাণ করেছিলেন সেই সিনেমাটি । তবে এবার শ্সেই মারদানির বাস্তব রূপ দেখা গেলো আমাদের এই দেশে।

সাধারণত আজকালকার যুগে ছেলেমেয়েরা আইন ব্যবস্থা বা পুলিশের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন । কিন্তু আমাদের একথা ভুললে চলবে না যে তারা আছে বলে আমরা সুরক্ষিত আমাদের জীবন যাপন করছি । আমাদের যাবতীয় স-ম-স্যা তাদের কাছে নিয়ে যায় সমাধানের জন্য । কখনো কখনো সেগুলি সমাধান করতে ব্য-র্থ হলেও প্রত্যেকটি পুলিশকর্মী চায় তার কাজে অনর থাকতে। এবার সেই কাজ করার মানসিকতা নিয়ে ফের আরও একবার খবরের শিরোনামে উঠে এলেন দিল্লির হেড কনস্টেবল সীমা ঢাকা।

একজন নয় দুজন নয় বরং ৭৬ জন নিখোঁজ হওয়া শিশুকে মাত্র তিন মাসের মধ্যে তাদের মায়ের কাছে ফিরিয়ে দিলেন এই দিল্লির হেড কনস্টেবল সীমা ঢাকা । আর তারপরই শুরু হয়ে গেছে যে তার জয়জয়কার । হয়েছে পদোন্নতি । সীমাদেবীর সাফল্যে দিল্লি পুলিশ কমিশনার এস এন শ্রীবাস্তব জানান,” মহিলা হেড কনস্টেবল ঢাকা কে অভিনন্দন। তিনি প্রথম পুলিশ যিনি আউট অফ টার্ন ভাবে পদোন্নতি পাচ্ছেন। কারণ তিনি ৭৬ জন নিখোঁজ শিশুকে তিন মাসের মধ্যে খুঁজে পেয়েছেন। তার এই লড়াই চালিয়ে যাওয়ার মনোভাবকে কুর্নিশ এবং তিনি বহু পরিবারের মুখে হাসি ফুটিয়েছেন ।

উত্তর পশ্চিম দিল্লির শ্যামাপুরে বদলি পুলিশ স্টেশনে হেড কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন তিনি। ৭৬ জন নিখোঁজ শিশুকে খুঁজে বের করেন সীমাদেবী যাদের মধ্যে ৫৬ জনের বয়স ছিল ১৪ বছরের নীচে পুলিশ সূত্রের খবর, এই শিশুদের শুধুমাত্র দিল্লির মধ্যেই পাওয়া যায়নি, পাঞ্জাব, পশ্চিমবঙ্গের মত বিভিন্ন রাজ্য থেকে উদ্ধার করা হয়েছে তাদের। আর তাদের খুঁজে বের করতেন যার ভূমিকা সবথেকে বেশি তিনি হলেন দিল্লি সেই হেড কনস্টেবল সীমা ঢাকা । ফিরে পাওয়া সন্তানের মা রা দুহাত ভরে আশীর্বাদ করছেন তাকে । এই মুহূর্তে এই পুলিশ কনস্টেবল দ-খ-ল করে রয়েছে খবরের শিরোনাম।

Check Also

মানবিকতার নজির! সংসারে অভাব থাকার পরও মোটা টাকার বান্ডিল পেয়ে ফিরিয়ে দিলো দরিদ্র সেলুন

দারিদ্রতা ও আর্থিক অনটন থাকলে অনেকেই সততার পথ থেকে বিচ্যুত হয়ে যায়। কিন্তু উত্তরপাড়ার পিন্টু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *