Breaking News
Home / LIFESTYLE / এই কায়দায় মাত্র পনেরো দিনেই কমিয়ে ফেলুন 10-15 কেজি ওজন, দারুন এই ট্রিকস আপনাকে কেও বলবেনা!

এই কায়দায় মাত্র পনেরো দিনেই কমিয়ে ফেলুন 10-15 কেজি ওজন, দারুন এই ট্রিকস আপনাকে কেও বলবেনা!

স্বাস্থ্যই সম্পদ কিন্তু কখনো কখনো সেই সম্পদ মোটা হয়ে গেলে পড়তে হয় নানা রকম বি-প-দে । শরীরে অতিরিক্ত কারণে মেদ জমে যাওয়ার ফলে আমরা চ-র-ম অ-স-স্তি-র মধ্যে পড়ি । কিন্তু চেষ্টা চরিত্রে কোন খা-মতি আমরা রাখি না অতএব নিজের শরীরকে সুস্থ এবং সচেতন রাখতে রাখতে সর্বপ্রকার চেষ্টা করে চলি আমরা । তাতেও হয়না ফল মাঝেসাজে ।।কিন্তু আজ আপনাদের সামনে বলতে এসেছি এমন বেশ কিছু যোগাসন যার মাধ্যমে আপনি মাত্র ১৫ দিনে কমিয়ে ফেলতে পারবেন আপনার শরীরের যাবতীয় মেদ ।

অনেকে শরীরের মেদ কমানোর জন্য খাবার তালিকায় মধ্যে আনেন যথেষ্ট পরিবর্তন । কিন্তু সেই সমস্ত এর পাশাপাশি প্রতিনিয়ত যোগ ব্যায়াম করতে হবে আপনাকে । যদি যোগব্যায়াম না করেন তাহলে শুধুমাত্র খাবারের তালিকা পরিবর্তন করে বা ডায়েট করে শরীরের মেদ কমানো অসম্ভব ব্যাপার । তাই আজকের প্রতিবেদনের মাধ্যমে আমি আমার বেশ কয়েকটি পদ্ধতি তুলে ধরার চেষ্টা করব।

নির্দিষ্ট কোন একটি জায়গায় অনবরত পা গু-লি-কে যদি নাড়তে থাকেন । অর্থাৎ হাঁটার ভঙ্গিমায় তাহলে কোমরের অংশে যে মেদ টা অনায়াসে কমে যায় । এর পাশাপাশি যদি আপনি কোন সিঁড়িতে উপরে উঠে আবার পুনরায় নিচে নামেন এবং এই প্রক্রিয়াটি যদি অনবরত সাত থেকে আটবার করেন তাহলে মাত্র ১৫ দিনে আপনার শরীরে মেদ কমে আসবে। দ্বিতীয় যে পদ্ধতির কথা আপনাদের সঙ্গে বলতে চলেছি সেটি হলো সাইকেলিং ।

অর্থাৎ আমরা যেরকম ভাবে সাইকেল করি সেই পদ্ধতিটি হুবহু যদি মাটিতে বসে অনুকরণ করি তাহলে কমতে পারে আপনার শরীরের মেদ। এর পাশাপাশি আপনি একটি নির্দিষ্ট কোন জায়গায় বসে পা’দুটিকে সামনের দিকে মেলাদিন এবং হাত দিয়ে পায়ের আঙুল-গু-লি ছোঁয়ার চেষ্টা করুন । এমতাবস্থায় যদি আপনি প্রথমে অসফল হন তাহলে ঘাবড়াবেন না । বার বার চেষ্টা করার পর আপনি সফল হবেন এবং সফল হওয়ার পর প্রক্রিয়াটি যদি আপনি অনবরত চেষ্টা করে যান ১৫ দিনের জন্য তাহলে কমে আসবে আপনার শরীরের মেদ।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *