Breaking News
Home / LIFESTYLE / কোন অনুষ্ঠানে যাবার আগে একবার লাগিয়ে নিন, মুখ এতটাই পরিষ্কার হবে যে আপনি নিজেকেই চিনতে পারবেন না, দেখুন ভিডিও

কোন অনুষ্ঠানে যাবার আগে একবার লাগিয়ে নিন, মুখ এতটাই পরিষ্কার হবে যে আপনি নিজেকেই চিনতে পারবেন না, দেখুন ভিডিও

বর্তমানে প্রতিটি মানুষ চান তাদের সৌন্দর্য হোক সকলের থেকে অনন্য অসাধারণ। সেই লক্ষ্যে সকলেই, রূপ চর্চার নানা রকম পদ্ধতি অবলম্বন করেন। এই ক্ষেত্রে বেশিরভাগ অনেকেই আয়ুর্বেদ এর উপর ভরসা রাখেন। বাড়িতেই আয়ুর্বেদ পদ্ধতিতে অনেকেই নানা ধরনের রূপচর্চা করে থাকেন। রূপকে বহিঃপ্রকাশ করে মানুষের মুখের সৌন্দর্য। তাই সকলেই প্রধানত মুখের সৌন্দর্যের উপরেই সবথেকে বেশি গুরুত্ব দেন।

বাজার চলতি বিভিন্ন ক্রিম, ফেসওয়াশ, টোনার মুখে ব্যবহার করেন অনেকেই। আবার বেশির ভাগ মানুষ ঘরোয়া উপাদানের উপর ভরসা রাখেন। অনেকেই বাজার চলতি ক্রিম এর তুলনায় ঘরোয়া আয়ুর্বেদ উপাদানগুলিকে অত্যধিক গুরুত্ব দেন। আজকে আলোচনা করব এমনই একটি পদ্ধতি নিয়ে যেটা অবলম্বন করলে পার্টিতে যাওয়ার আগে আপনার মুখ হয়ে উঠবে ফর্সা এবং সুন্দর।

আসুন জেনে নিন সেই পদ্ধতি সম্পর্কে- এর জন্য আপনাকে নিতে হবে একটি ফেয়ার অ্যান্ড লাভলী ক্রিম, একটি পাতিলেবু, এবং একটি পরিষ্কার কাচের বাটি। ১ চা চামচ ফেয়ার অ্যান্ড লাভলী মাল্টি ভিটামিন ক্রিম নিয়ে নিন বাটিতে। তারপর নিতে হবে ১ চা চামচ লেবুর রস। লেবুর মধ্যে থাকে ভিটামিন সি এবং অন্যান্য পুষ্টি উপাদান। লেবু ত্বক এর উপর দারুন ভাবে কাজ দেয়। লেবু ত্বকের ডেড সেল গু-লি-কে পরিষ্কার করে।

এছাড়াও পাতিলেবু মুখের সমস্ত ময়লা টেনে বের করে দেয়। এরপর লেবুর রস এবং ওই ক্রিম বাটিতে ভালোভাবে মিশিয়ে নিন। কোন অনুষ্ঠান বাড়িতে বা পার্টিতে যাওয়ার আগে এই মিশ্রণটি আপনার ত্বকে ফর্সা ভাব নিয়ে আসতে সক্ষম। এই মিশ্রণটি এবার আপনার মুখে লাগিয়ে অপেক্ষা করুন 10 থেকে 15 মিনিট। তারপর ঠান্ডা জল দিয়ে অথবা গোলাপজল দিয়ে আপনার মুখ ধুয়ে নিন।

পরিষ্কার কটনের তুলো দিয়ে আপনি মুখ পরিষ্কার করে নিন। সাথে সাথেই দেখবেন আপনার মুখে অন্যরকম জেল্লা ফুটে উঠবে। আপনার ত্বক হবে আরো দীপ্তিময়। কোন অনুষ্ঠান বাড়ি যাওয়ার আগে এই পদ্ধতি অবলম্বন করলে আপনাকে আরো বেশী ফর্সা দেখাবে। একবার প্র-য়োগ করেই দেখুন না।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *