Breaking News
Home / NEWS / সাধারণ গরিব মানুষদের জন্য ফের বড় সুখবর আনলো কেন্দ্র, এবার ফ্রীতে বাড়ি পাবে যারা!

সাধারণ গরিব মানুষদের জন্য ফের বড় সুখবর আনলো কেন্দ্র, এবার ফ্রীতে বাড়ি পাবে যারা!

নির্বাচনের পরিপ্রেক্ষিতে জনগনের জন্য কল্পতরু হয়ে উঠতে চাইছে কেন্দ্র।নিত্যনতুন সুবিধার মাধ্যমে জনগণকে তারা বুঝিয়ে দিতে চাইছেন,যে তারা মানুষের জন্য।২০২২ সালের মধ্যে দেশের সমস্ত গরীব এবং দারিদ্র্য সীমার নীচে থাকা মানুষদের জন্য ছাদ তৈরি করে দিতে নতুন প্রচেষ্টা করলো নরেন্দ্র মোদী সরকার। এখন কতটা ফলপ্রসূ হচ্ছে এই নতুন প্রচেষ্টা!কতটা সফল হতে পারছে কেন্দ্র নেতৃত্ব তা বলা যাবে বছর সম্পূর্ণ হওয়ার পরই।

এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানান, প্রধানমন্ত্রী আবাস যোজনায় অতিরিক্ত ১৮ হাজার কোটি টাকা খরচ করা হবে। সরকারি হিসাব অনুযায়ী এতে প্রায় ৯৫% দরিদ্র মানুষের ঢাকার সুবিধার জন্য বাড়ি তৈরি হয়ে যাবে। এর মাধ্যমে ১২ লক্ষ নতুন বাড়ি তৈরি হবে। এমনকি নতুন ১৮ লক্ষ বাড়ির কাজও সম্পন্ন করা হবে।

প্রধানমন্ত্রী আবাস যোজনার অতিরিক্ত নতুন দিকটি পরিপূর্ণ রূপ পেলে প্রায় ৭৮ লক্ষেরও বেশি মানুষ রোজগারের সুযোগ সুবিধা পেতে পারেন, এমনটাই জানিয়েছেন অর্থমন্ত্রী। মানুষের কাছে যাতে সঠিকভাবে গৃহ তৈরি টাকা পৌঁছে যায় রাজ্য নেতৃত্বের মাধ্যমে, তার ওপরও নজর রাখতে চলেছে কেন্দ্র।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় গৃহনির্মাণে এর আগেও বহু দু-র্নী-তি লক্ষ্য করা গেছে।প্রকল্পের টাকার বেহিসাবি খরচ নিয়ে উপভোক্তাদের বি-রু-দ্ধেও নানা অনিয়মের অ-ভি-যো-গ রয়েছে।শুধুমাত্র তাই নয় অনেক ক্ষেত্রে পুরো টাকা খরচ হয়ে গেল বাড়ি নির্মাণ সম্পন্ন হচ্ছে না এমনটাও জানাচ্ছেন অনেক জনসাধারণ। তাই এবার এই বিষয়েও নজর রাখবে কেন্দ্র।

Check Also

ক/রো/না/র মুখে খাওয়ার ওষুধ আনছে ফাইজার

করোনাভাইরাস প্রতিরোধে এবার মুখে খাওয়ার উপযোগী ওষুধও আনছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কম্পানি ফাইজার । চলতি বছরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *