Breaking News
Home / LIFESTYLE / ঘরোয়া পদ্ধতি’তে কোলগেট ও লেবুর এমন দুর্দান্ত ব্যবহার যা অনেকেই জানেনা, ত্বক হবে দুর্দান্ত উজ্জ্বল!

ঘরোয়া পদ্ধতি’তে কোলগেট ও লেবুর এমন দুর্দান্ত ব্যবহার যা অনেকেই জানেনা, ত্বক হবে দুর্দান্ত উজ্জ্বল!

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা শরীর এবং স্বাস্থ্য সচেতন এর পাশাপাশি ত্বকের যত্ন নিন । বাঙালির বারো মাসে তেরো পার্বণ । একথা আমরা সকলেই জানি। যে কোন অনুষ্ঠান বাড়ি হোক উৎসব বাড়ি নিজেকে সুন্দর সাজিয়ে গুছিয়ে তুলতে চাই প্রত্যেক ব্যক্তি । কিন্তু একথা অ-স্বী-কা-র করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের শরীরের যত্ন নেওয়া তে একটু বেশি সচেতন থাকে। তাই পার্লার দেখা যায় অত্যন্ত ভিড়।

বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল । তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল ম-সৃ-ণ এবং ঝকঝকে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে।

এই উপকরণটি তৈরি করতে লাগবে একটি অর্ধেক লেবু এবং বেশ কিছু পরিমাণ টুথপেস্ট । আজ্ঞে হ্যাঁ । টুথপেস্ট দিয়ে আমরা সকাল বেলা দাঁত ব্রাশ করি সেই টুথপেস্ট । এরপর আপনাকে একটি বাটি নিতে হবে এবং সেই বাটির মধ্যে কিছুটা পরিমাণ টুথপেস্ট নিয়ে নিন এবং তার মধ্যে যোগ করে দিন এক চামচ লেবুর রস ।

সমগ্র মিশ্রনটিকে ভালো মতন মেশান । মেশানো হয়ে গেলে সেটি ত্বকের মধ্যে প্রয়োগ করুন। খুব ভালো হবে যদি আপনি রাত্রে বেলায় এটি প্রয়োগ করেন ।। সকালবেলা উঠে আপনি এর পার্থক্য নিজেই হাতেনাতে বুঝতে পারবেন । এরকম করে সপ্তাহখানেক করলে সম্পূর্ণ রকম ভাবে ফলাফল পেয়ে যাবেন আপনি। তখন উঠবে ঝলমলে ম-সৃ-ণ এবং ফর্সা।

যেহেতু আমাদের ত্বকের নিচে অনেক কোষ থাকে এবং একটা নির্দিষ্ট সময় পর সেই কোষ গু-লি মারা যায় অর্থাৎ সে-গু-লি মৃ-ত-প্রায় কোষে পরিণত হয়। এবং সেই মৃ-ত কোষ-গু-লি আমাদের শরীরের ত্বকের পক্ষে অত্যন্ত ক্ষ-তি-ক-র। কিন্তু এই পদ্ধতি প্রয়োগ করলে শরীরের ভেতরে থাকা সেই মৃ-ত কোষ-গু-লি বাইরে বেরিয়ে যায় ফলে ফল উজ্জ্বল ও ফর্সা হয়ে ওঠে । ফলে আপনাকে দেখতে লাগে আকর্ষনীয় এবং সুন্দর।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *