Breaking News
Home / VIRAL / বাড়ি ফিরতে সাইকেল চুরি পরিযায়ী শ্রমিকের,চিঠি লিখে ক্ষমা চাইলেন মালিকের কাছে…

বাড়ি ফিরতে সাইকেল চুরি পরিযায়ী শ্রমিকের,চিঠি লিখে ক্ষমা চাইলেন মালিকের কাছে…

মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) জেরে দেশে দেশে চলছে লকডাউন। ব্যতিক্রম নয় ভারতও। এতে দেশটির বিভিন্ন রাজ্যে আটকা পড়েছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক।

তেমনি একজন মুহাম্মদ ইকবাল। যিনি লকডাউনে বাড়ি ফিরতে চুরি করছেন একটি সাইকেল। তবে অন্য সব চোরের মতোই চুরি করে পালিয়ে যাননি তিনি। বরং সাইকেল মালিকের কাছে ক্ষমা চেয়ে রেখে গেছেন একটি চিঠি। যেখানে তিনি বলে গেছেন এই অপকর্মের কারণ।

জানা গিয়েছে, কাজের খোঁজে উত্তরপ্রদেশের বরেলি থেকে রাজস্থানের ভরতপুরে এসেছিলেন পরিযায়ী শ্রমিক মহম্মদ ইকবাল। পরিশ্রম করে বেশ দু’পয়সা আয়ও হচ্ছিল তাঁর। কিন্তু করোনা মহামারির জেরে পালটে যায় সব কিছু। কাজকর্ম বন্ধ হয়ে না খেয়ে মরার পরিস্থিতি সৃষ্টি হয়।

ওই শ্রমিক রাজস্থানের ভরতপুরে কাজ করতেন৷ সেখানকার রাড়া গ্রামের সাহাব সিং নামে এক ব্যক্তির বাড়ি থেকে সোমবার রাতে একটি সাইকেল চুরি করেন তিনি৷ উত্তর প্রদেশের বরেলিতে ফেরার জন্য সাইকেলটি চুরি করেন তিনি৷ পরে নিজের বাড়ির বারান্দা ঝাঁট দেওয়ার সময় ওই শ্রমিকের লেখা একটি চিঠি পান সাইকেলের মালিক সাহাব সিং৷

বিবেকের দংশনে সাহেব সিংয়ের কাছে ক্ষমা চেয়ে একটি চিঠি লিখে রেখে আসেন তিনি। চিঠিতে লেখা ছিল, “আমি বাধ্য হয়ে এই কাজ করছি। আমি আপনার কাছে অপরাধী। আমার সঙ্গে প্রতিবন্ধী শিশু রয়েছে। তাঁকে নিয়ে বরেলি যেতে হবে। কোনও পথ খোলা না পেয়ে আপনার সাইকেলটি নিয়ে যাচ্ছি। আমায় ক্ষমা করবেন।

Check Also

কাজের টাকা না দেয়ায় মালিকের পৌনে ৬ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

বাড়ি তৈরির কাজ করিয়েও পুরো টাকা না দেওয়ায় শাস্তি পেলেন জে কুর্জি নামের এক বাড়িওয়ালা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *