Breaking News
Home / NEWS / রমরমিয়ে চলছিল চিকিৎসা, জিজ্ঞাসাবাদ করতেই জানা গেল চিকিৎসকই নন!!

রমরমিয়ে চলছিল চিকিৎসা, জিজ্ঞাসাবাদ করতেই জানা গেল চিকিৎসকই নন!!

চিকিৎসকের কোনরকম ডিগ্রী না থাকা সত্ত্বেও নানুরের এক বাসিন্দা চিকিৎসক সেজে সিউড়ির একটি ওষুধের দোকানে রোগী দেখছিলেন। গত তিন মাস ধরে ওই ভুয়ো চিকিৎসক এলাকার মানুষদের প্রতারিত করার পর অবশেষে মঙ্গলবার তার প্রতারণা প্রকাশ্যে আসে। চিকিৎসকদের একাংশই তার এমন প্রতারণামূলক কর্মকাণ্ড ধরে ফেলেন।

মঙ্গলবার সকালে চিকিৎসক সংগঠন আইএমএ (IMA)-এর তিন সদস্য এসে ওই ভুয়ো চিকিৎসকের চেম্বারে হানা দেন। আইএমএ (IMA)-এর চিকিৎসকদের থেকে জানা গিয়েছে, দিন কয়েক আগে তাঁদের কাছে এক রোগী আসেন এবং অভিযোগ জানান যে আব্দুল কাবীর মল্লিক নামে এক চিকিৎসকের কাছে দীর্ঘদিন ধরে চিকিৎসা করার পরেও তাঁদের শারীরিক অবস্থার কোন উন্নতি হচ্ছে না। তাই রোগীর সন্দেহ হয় ওই চিকিৎসক ভুয়ো। তারপরেই ওই রোগী আইএমএ-এর কাছে অভিযোগ জানান।

আইএমএ (IMA)-এর পক্ষ থেকে চিকিৎসক দেবাশিস দেবাংশি, চিকিৎসক অরণ্য দত্ত এবং চিকিৎসক প্রসূন দাস অভিযুক্ত আব্দুল কাবীর মল্লিককে জিজ্ঞেসাবাদ করলে তিনি স্বীকার করে নেন, কোথাও থেকে এমবিবিএস করেননি এবং প্রেসক্রিপশনে ভুয়ো রেজিস্ট্রেশন নম্বর দিয়েই চিকিৎসা করে যাচ্ছিলেন।

ঘটনার পর আইএমএ-এর চিকিৎসকেরা ভুয়ো চিকিৎসকের থেকে একটি মুচলেকা লেখান। যে মুচলেকায় ওই ভুয়ো চিকিৎসক স্বীকার করে নেন তিনি অন্যায় করেছেন এবং এই ভাবে অন্য কোথাও আর চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা করবেন না।

অন্যদিকে যে ওষুধের দোকানে ওই চিকিৎসক প্রাকটিস করতে বসতাম সেই দোকানের মালিক জানিয়েছেন, “উনি যে কোনো রকম চিকিৎসক নন সেটা আমাদের জানা ছিল না। তবে আমরা যখনই জানতে পারলাম যে উনি কোন চিকিৎসক নন, ভুয়ো পরিচয় দিয়ে এইভাবে চিকিৎসা করে যাচ্ছিলেন তখন থেকেই আমি তাকে এখানে বসতে বারণ করে দি।”

Courtesy – banglaxp.com.

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *