Breaking News
Home / LIFESTYLE / বিস্কুটপ্রেমীদের জন্য সুখবর! বিস্কুটও খাবেন, আবার মাসে-মাসে বেতনও পাবেন!

বিস্কুটপ্রেমীদের জন্য সুখবর! বিস্কুটও খাবেন, আবার মাসে-মাসে বেতনও পাবেন!

বিস্কুটপ্রেমীদের জন্য সুখবরই বটে! বিস্কুটও খাবেন, আবার মাসে-মাসে বেতনও পাবেন! স্কটল্যান্ডভিত্তিক বিস্কুট তৈরির প্রতিষ্ঠান ‘বর্ডার বিস্কুটস’ এমনই এক চাকরির বিজ্ঞাপন দিয়েছে।

যুক্তরাজ্যের গণমাধ্যম ইনডিপেনডেন্ট-এর প্রতিবেদনে বর্ডার বিস্কুটের বিজ্ঞাপনের বরাত দিয়ে বলা হয়েছে, তাদের বিস্কুটের স্বাদ পরীক্ষার জন্য কর্মী নিয়োগ দেওয়া হবে। তাঁর কাজ হবে উৎপাদিত বিস্কুটের স্বাদ পরীক্ষা করা। বেতন হিসেবে বছরে ওই কর্মী পাবেন প্রায় অর্ধকোটি টাকা (৪০ হাজার পাউন্ড)।

চাকরির ওই বিজ্ঞাপনে আরও বলা হয়, নিয়োগ হবে পূর্ণকালীন। বছরে ৩৫ দিন তিনি ছুটি ভোগ করতে পারবেন। কারখানায় উৎপাদিত বিস্কুট বাজারজাত করার আগে নিয়োগকৃত কর্মী বিস্কুটের স্বাদ পরীক্ষা করে জানাবেন। তাঁর ‘ছাড়পত্র’ পেলেই বিস্কুট যাব’ে দোকানে-দোকানে।

মূল কাজ বিস্কুটের স্বাদ পরীক্ষা করা হলেও নিয়োগপ্রা’প্ত কর্মীকে কিছু বাড়তি কাজও করতে হবে। সেগু’লোও অবশ্য বিস্কুটের স্বাদ পরীক্ষার স’ঙ্গে সংশ্লিষ্ট। চাকরি প্রত্যাশী কর্মীর কর্ম বিবরণীতে বলা হয়, স্বাদ পরীক্ষা করতে পারে এমন ব্যক্তি যার বেকিংয়ের কারিগরি দিক সম্পর্কে সূক্ষ্ম জ্ঞান আছে এমন কাউকে নিয়োগ দেওয়া হবে। তাঁকে প্রতিষ্ঠানের উদ্ভাবনী সক্ষমতা ধরে রেখে গু’ণগত মান নিশ্চিত করা ও ব্যবসায়ের স্থায়িত্ব বাড়াতে সহকর্মীদের সহযোগিতা করতে হবে।

বর্ডার বিস্কুটস-এর ব্যবস্থাপনা পরিচালক পল পার্কিনস বলেন, ‘প্রতিদিন নতুন স্বাদ তৈরি করা যাদের স্বপ্ন, তাঁদের স্বপ্ন পূরণে এটি একটি অভাবনীয় সুযোগ। অবশ্যই এর জন্য তাঁকে অর্থ দেওয়া হবে। এই পদের জন্য নির্বাচিত ব্যক্তিকে আমা’দের “মাস্টার বিস্কুটিয়ার” মুকুট পরানো হবে। নতুন স্বাদের বিস্কুট তৈরিতে তিনি আমা’দের উদ্ভাবনী দলকে নেতৃত্ব দেবেন।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *