Breaking News
Home / NEWS / Aadhaar-এ’র সা’থে মোবা’ইল নম্বর যোগ নেই, জানুন PVC আধার কার্ড পাওয়ার পদ্ধতি

Aadhaar-এ’র সা’থে মোবা’ইল নম্বর যোগ নেই, জানুন PVC আধার কার্ড পাওয়ার পদ্ধতি

জলে, ঘামে অথবা রোদে নষ্ট হবে না এমন নতুন ধরনের Aadhaar কার্ড এনেছে কেন্দ্রীয় সংস্থা UIDAI। আর এই নতুন ধরনের PVC আধার কার্ড যে কেউ অর্ডার দিতে পারেন। এমনকি কারোর যদি Aadhaar নম্বরের সাথে মোবাইল নম্বর যোগ না থাকে তাহলেও তিনি এই নতুন ধরনের কার্ডের জন্য আবেদন করতে পারবেন। এমনটাই জানানো হলো UIDAI এর তরফ থেকে।

UIDAI এর তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, “আপনার Aadhaar নম্বরের সাথে মোবাইল নম্বর যোগ না থাকলেও অন্য কোন মোবাইল নম্বর দিয়ে সেখানে OTP জেনারেট এবং ভেরিফাই করে PVC অর্ডার দেওয়া যাবে।” তবে এর জন্য কতকগুলি পদ্ধতি অনুসরণ করতে হবে আবেদনকারীকে।

PVC আধার কার্ড অর্ডার দেওয়ার জন্য প্রথমেই আবেদনকারীকে যেতে হবে UIDAI-এর অফিশিয়াল ওয়েবসাইট অথবা সরাসরি https://residentpvc.uidai.gov.in/order-pvcreprint লিঙ্কে।

সেখানে নির্দিষ্ট জায়গায় ‘Aadhaar Number/Virtual ID/EID’ দিতে হবে।

পরবর্তী পর্যায়ে ‘Enter Security Code’ দিতে হবে নির্দিষ্ট জায়গায়।

ঠিক এর পর ‘My Mobile number is not registered’ অপশনে টিক দিতে হবে এবং সঙ্গে সঙ্গে সংস্থার তরফ থেকে যে কোন একটি মোবাইল নম্বর দেওয়ার জায়গা দেওয়া হবে। যেখানে আপনার হাতের কাছে থাকা মোবাইল নম্বরটি দিয়ে OTP জেনারেট করতে পারবেন।

সেই OTP নির্দিষ্ট জায়গায় দিয়ে ভেরিফাই করে পরবর্তী পর্যায়ে গিয়ে PVC আধার কার্ড অর্ডার দেওয়া যাবে।

এর জন্য খরচ পড়বে ৫০ টাকা, যে টাকা আপনাকে অর্ডার দেওয়ার সময় ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/UPI/নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। ঠিকঠাক অর্ডার দেওয়া হয়ে যাওয়ার পর স্পিড পোস্টের মাধ্যমে আপনার বাড়িতে চলে আসবে নতুন PVC আধার কার্ড।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *