Breaking News
Home / NEWS / মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ওয়েভ শুরু হওয়ার আশঙ্কা মুখ্যমন্ত্রীর

মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ওয়েভ শুরু হওয়ার আশঙ্কা মুখ্যমন্ত্রীর

করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ শুরু হতে পারে মহারাষ্ট্রে। এমনই আশঙ্কা প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শনিবার মুখ্যমন্ত্রী বলেন বহু মানুষ বাড়ির বাইরে বেরোচ্ছেন। ফলে সংক্রমণের আশংকাও বাড়ছে রাজ্যে।

রাজ্যের মন্ত্রী ও সরকারি আধিকারিকদের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে উদ্ধব ঠাকরে জানান, প্রত্যেকে, যাঁরা বাড়ির বাইরে বেরেচ্ছেন, তাঁদের কড়া ভাবে নিয়ম বিধি মেনে চলা প্রয়োজন। কোনওভাবেই যাতে পরিস্থিতি হাতের বাইরে চলে না যায়, তা দেখতে হবে।

বিশেষ করে সমস্যায় ফেলতে পারেন অ্যাসিম্পট্যোম্যাটিক রোগীরা। ঠাকরে বলেন ব্রিটেনে অ্যাসিম্পট্যোম্যাটিক রোগীরা বাড়িতে থেকে চিকিৎসা করাচ্ছেন। প্রতিদিন তাঁদের চেক আপ হয়। প্রয়োজনে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে তাঁদের। কিন্তু এখানে অ্যাসিম্পট্যোম্যাটিক রোগীরা নিজেরাই বাড়ির বাইরে বেরোচ্ছেন, ঘুরে বেড়াচ্ছেন। ফলে সংক্রমণ ছড়ানোর প্রবল আশংকা তৈরি হচ্ছে।

তাই রাজ্যের মুখ্যমন্ত্রীর ভয় মহারাষ্ট্রে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হতে পারে। অ্যাসিম্পট্যোম্যাটিক রোগীদের থেকেই বয়স্ক মানুষরা আক্রান্ত হতে পারেন। এদিকে, গোটা দেশেই করোনার সংক্রমণ বেড়েই চলেছে।

শনিবার রাত পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী দেশে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৯ লক্ষ ৭৯ হাজার ১৯৭। একদিকে যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে তেমনি সুস্থও হচ্ছেন অনেকে। দেশে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৪৯ লক্ষ ২৬ হাজার ২৬৮ জন।

দেশে করোনায় এখনও পর্যন্ত ৯৪ হাজার ৪৩৩ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রে শনিবার করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৩২১১৭৬। একদিনে আক্রান্ত হয়েছেন ২০৪১৯জন। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে ৪৩০ জন রোগী মারা গিয়েছেন। রাজ্যে মোট মৃতের সংখ্যা ৩৫,১৯১।

এদিকে, করোনা মোকাবিলায় গোটা বিশ্বের পাশে দাঁড়নোর বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার রাষ্ট্রসংঘে মোদীর রেকর্ড করে রাখা বক্তব্য শোনানো হয়েছে।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘ভারতই বিশ্বের সবথেকে বড় ভ্যাক্সিন উৎপাদনকারী দেশ। তাই আজ গ্লোবাল কমিউনিটিকে আশ্বাস দিয়ে বলতে চাই, এই ক্রাইসিসে পুরো মানবজাতিকে সাহায্য করতে ভ্যাক্সিন উৎপাদন ও ডেলিভারি করবে ভারত। ভারত ফেজ ৩ ট্রায়ালের দিকে এগোচ্ছে।’’

Check Also

আ’পনার PAN নম্বরের 10 টি সংখ্যার বিশে’ষ গুরুত্ব আছে, থাকে অনেক ত’থ্য, জানলে অবাক হবেন! জেনে নিন কি

এখ’নকার সময়ে PAN কার্ড খুবই জরুরি হয়ে গেছে। টাকার লেনদে’ন হোক বা সরকারি কোনো কাজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *