Breaking News
Home / NEWS / মমতা’র মমতা প্রক’ল্পে মাত্র 15 টাকা’য় নিরামিষ এবং 20 টাকা’য় পাওয়া যাবে মাংস ভাত

মমতা’র মমতা প্রক’ল্পে মাত্র 15 টাকা’য় নিরামিষ এবং 20 টাকা’য় পাওয়া যাবে মাংস ভাত

একদিকে করণা আবহওয়ার যার জেরে দেশের আর্থিক অবস্থা একেবারে বিপন্ন আর তার প্রভাব পড়েছে রাজ্যে আর তাই তো ও মানুষ রোজগারের অভাবে অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে।করো না পরিস্থিতির মধ্যে চারিদিকে জিনিসের আকাশছোঁয়া দাম এবং বিভিন্ন রেস্তোরাঁ থেকে ছোটখাটো খাবার দোকান কিংবা বড় হোটেলের খাবারে হাত দেওয়া যাচ্ছে না আর ঠিক তখন এই পরিস্থিতিতে এক অভিনব উদ্যোগ নিলেও অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস। হাওড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডের প্রাক্তন পৌর পিতা বাপি মান্না এক অভিনব উদ্যোগ নিয়েছেন যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মমতা প্রকল্প সূচনা করতে চলেছেন তিনি আর এই প্রকল্পে মাত্র 15 টাকা নিরামিষ ভাত এবং কুড়ি টাকা তে আমি সব পাওয়া যাবে।

ভাবতে খানিকটা অবাক লাগছে কিন্তু অবাক লাগলেও তা সত্যিই।বিশ্বকর্মা পুজোর দিন অর্থাৎ মহালয়ার দিন এই শুভ প্রকল্পের সূচনা করেছেন প্রাক্তন পৌর পিতা বাপি মান্না। এলাকার মানুষের সুবিধার্থে এই প্রকল্প চালু করা হয়েছে এবং যাতে কোন মানুষ অভুক্ত না থাকেন এবং যাতে সকল এ দুবেলা-দুমুঠো খেতে পারেন সেই উদ্দেশ্যেই এই অভিনব উদ্যোগ নিয়েছেন এ বাপি মান্না এমনটাই সূত্রের খবর।

তবে এই অভিনব উদ্যোগ গ্রহণ করার কারণ কি আর এই প্রসঙ্গে বলতে গিয়ে বাপি মান্না জানিয়েছেন হাওড়ায় প্রচুর পরিমাণে প্রতিদিন অনেক লোকের আনাগোনা হয় আর যাদের খাবারের সন্ধানে ছুটতে হয় হোটেল-রেস্তোরাঁয় কিন্তু বর্তমানে যেভাবে খাবারের দাম ছড়িয়ে বেড়েছে তাতে প্রতিদিন খাবার কিনে খাওয়া সম্ভব হয় না সেই সমস্ত মানুষের।আর সেই সমস্ত মেহনতী মানুষের কথা ভেবে এই মহতী উদ্যোগ নিয়েছেন তিনি আর এই প্রকল্পের নাম দিয়েছেন মমতার মমতা।অর্থাৎ স্বল্প খরচে পেট ভরা খাবার পাওয়া যাবে এই প্রকল্প থেকে।

সপ্তাহে খাবার আয়োজন সম্পর্কে বলতে গিয়ে বাপি মান্না জানিয়েছেন প্রতিদিন তারা গড়ে 200 থেকে 300 জন মানুষের খাবারের ব্যবস্থা করবে এর পাশাপাশি সপ্তাহে চারদিন থাকবে আমিষ খাবারের ব্যবস্থা এবং তিন দিন থাকবে নিরামিষ খাবারের ব্যবস্থা। এই প্রকল্পের জন্য বেশ কয়েকজন কর্মীকে নিয়োগ করা হবে এবং যারা প্রতিনিয়ত ও যাতে কোন মানুষ অভুক্ত অবস্থায় ফিরে যেতে না হয় সেই দিকটি দেখবে।বাপি মান্নার এই অভিনব উদ্যোগে যথেষ্টই খুশি এলাকাবাসীরা এবং এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের বিশিষ্টজনেরা।

Check Also

১ দিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর

একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধে, দুর্গাপুজোর শেষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *