Breaking News
Home / NEWS / প্রতিদিন ইনভেস্ট করু’ন মা’ত্র 2 টাকা আর পেয়ে যা’ন 36,000 টাকা অবধি পেনশ’ন, তাও আবা’র সরকারি প্রকল্পে

প্রতিদিন ইনভেস্ট করু’ন মা’ত্র 2 টাকা আর পেয়ে যা’ন 36,000 টাকা অবধি পেনশ’ন, তাও আবা’র সরকারি প্রকল্পে

ইতিমধ্যেই করণা আবহে যদিও পরিস্থিতি এখন অব্দি স্বাভাবিক হয়নি কিন্তু দেশজুড়ে আনলক পর্ব শুরু হয়েছে। তবে টানা ছয় মাস ধরে যেভাবে লকডাউন চলেছে তাতে এককথায় দেশের অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত এবং একদিকে মানুষের আয় পথ একেবারে বন্ধ হয়ে যাওয়ায় মানুষ বিনিয়োগ করতে পারেননি কিন্তু এই পরিস্থিতিতে বিনিয়োগ করাটাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়।

কিন্তু এই মুহূর্তে এই সমস্যা থেকে মুক্তি দিতে একটি বিশেষ স্কিম নিয়ে এসেছে মোদি সরকার ,এমনিতেই লকডাউন পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে আত্মনির্ভর করে তুলতে আত্মনির্ভর প্রকল্পের সূচনা করেছিলেন এবং তারপর এই বিশেষ স্কিম এর সূচনা করেছেন যেখানে প্রতিদিন মাত্র দু টাকা করে জমালে 36,000 টাকা অবদি পেনশনের সুবিধা পাবেন গ্রাহকরা শুধু তাই নয় এর সঙ্গে রয়েছে আকর্ষণীয় সুবিধা।

মোদি সরকারের এই বিশেষ দিনটি তাদের জন্য যারা মাসিক 15 হাজার টাকার নিচে আয় করেন এবং তাদের ভবিষ্যতের জন্য এখনও অবধি কোনো রকমের প্ল্যান নেই তবে তাদের চিন্তার কোন কারণ নেই কারণ মোদি সরকারের সমযোগী মন্ধন যোজনা এবার সকলের জন্য এক বিশেষ লাভজনক স্ক্রিম নিয়ে হাজির হয়েছে।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এসকিমি প্রতিদিন দু টাকা করে জমাতে হবে তাহলে 60 বছর পার হলেই প্রতি মাসে 3000 টাকা বা বছরের 36,000 টাকা অবদি পেনশনের সুবিধা পাওয়া যাবে।

আপনার বয়স যদি 18 থেকে 40 বছরের মধ্যে হয় তাহলে এই স্কিমে নাম লেখার সুযোগ পাবেন একই সঙ্গে 18 বছর বয়স থেকে 60 বছর বয়স অবধি যদি টাকা জমাতে পারেন সে ক্ষেত্রে প্রতি মাসে 55 টাকা করে জমাতে হবে অর্থাৎ প্রতিদিন মাত্র 2 টাকা করে জমা সুবিধা পাবেন। কিন্তু অনেক ক্ষেত্রে বয়সের তারতম্য হয় অর্থাৎ কারোর বয়স যদি আলাদা হয় সেক্ষেত্রে টাকা জমানোর পরিমাণটাও বদলে যাবে অর্থাৎ আপনার বয়স 29 বছর তাহলে প্রতি মাসে আপনাকে 100 টাকা করে জমাতে হবে।

আবার কেউ যদি 40 বছর বয়সে এই বিশেষ স্কিমটি করেন তাহলে তাকে প্রতি মাসে 200 টাকা করে জমাতে হবে। অর্থাৎ আপনার বয়স যেমন হবে সে বয়সের উপর নির্ভর করে টাকা জমানোর পরিমাণ বাড়বে না কমবে।প্রসঙ্গত প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির মূলত শ্রমিক শ্রেণীর মানুষের সুবিধার জন্য এই বিশেষ স্কিম সূচনা করেছিলেন এবং এই স্ক্রিনটি বিশেষভাবে জনপ্রিয়তা পেয়েছে।

Check Also

সবচেয়ে দ্রুত করোনা টিকা তৈরির ক্ষেত্রে শীর্ষে ভারত

করোনার ভ্যাকসিন তৈরি করার ক্ষেত্রে মাইলস্টোন ছুঁল ভারত। বিশ্বের মধ্যে ভারতই সবচেয়ে দ্রুত করোনা ভ্যাকসিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *