Breaking News
Home / LIFESTYLE / আপনি কি পেটের মেদ ঝরাতে চাইছেন? তাহলে ভিডিওটি শেষ পর্যন্ত দেখুন

আপনি কি পেটের মেদ ঝরাতে চাইছেন? তাহলে ভিডিওটি শেষ পর্যন্ত দেখুন

বহুকাল আগে তখন মানুষ স্বাস্থ্যবান হওয়ার দিকে জোর দিতেন আর এভাবেই পেটের ভুড়ি বাড়ানো তখন একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছিল কিন্তু বর্তমানে আধুনিক যুগে এবং প্রযুক্তিনির্ভর যুগে মানুষ স্লিম হওয়ার পিছনে দৌড়াচ্ছে।তবে যতই স্লিম হওয়ার প্রতিযোগিতায় নাম লেখার না কেন মানুষের ওজন যেভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তাতে কিন্তু এক কথায় চোখে পড়ার মতো আর এই সমস্যায় ভুগে থাকেন আজকের দিনের আট থেকে আশি সকলের বিশেষ করে তরুণ-তরুণীরা।

ফিটনেস বজায় রাখার জন্য জিম সেন্টারে ছোটা কিংবা নিয়মিত ডায়েট করা এসব কিন্তু করতেই থাকেন তবে তার পাশাপাশি কিন্তু দেখা যায় কোন অংশেই মেদ কমছে না উল্টে বেড়ে গিয়েছে।অনেকেই আছেন যোগাসন করেন কিন্তু যোগাসন শরীরকে ফিট রাখার অন্যতম পদ্ধতি হলেও সঠিকভাবে যোগাসন করাটাও কিন্তু আবশ্যক।

তাই যারা পেটের মেদ কমাতে চাইছেন তাদের জন্য বেশ কয়েকটি সহজ এক্সেসাইজ নিয়ে হাজির হলেন ন্যাশনাল জিমন্যাস্টিক অ্যাথলেট অ্যান্ড বেটারলাইফ ইয়োগা অ্যান্ড অ্যারোবিক্স সেন্টার এর ফিটনেস ইন্সট্রাকটর মুশফিকা আক্তার বিথি তিনি সামাজিক মাধ্যমে পেট কমানো অর্থাৎ পেটের মেদ ঝরানোর বেশ কয়েকটি যোগাভ্যাস এর ছবি দেখেছেন। যেগুলি করলে আপনার একদিকে ফিটনেস বজায় থাকবে অন্যদিকে আবার পেটের মেদ ঝরে যাবে সহজেই।

সম্প্রতি সামাজিক মাধ্যমের একটি পেজ থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছিল যেখানে মানুষের শরীরকে ফিট রাখার গোপন পদ্ধতি বলে দেওয়া হয়েছে। বর্তমানে অনেকেই রোগা হওয়ার প্রতিযোগিতায় নাম লিখিয়ে প্রতিদিন নিয়ম করে সকাল-সন্ধে যোগাভ্যাস করেন কিন্তু সেই যোগাভ্যাস এর পদ্ধতি যদি ঠিকঠাক না হয় তা হলে হিতে বিপরীত হতে পারে আর তাই যোগাভ্যাস করে সঠিকভাবে ফল পেতে চাইলে অবশ্যই এই যোগাসন গুলি করা উচিত।

https://www.facebook.com/watch/?t=0&v=766404274157394

বিশেষজ্ঞরা বলে থাকেন প্রতিদিন নিয়মমাফিক ডায়েট চার্ট অনুযায়ী যেমন খাওয়া উচিত তার সঙ্গে শরীরচর্চা করলে তবেই শরীর ফিট থাকবে একই সঙ্গে মানসিক দিক ও সুস্থতা বজায় থাকবে আর তাইতো প্রতিদিন সকাল সন্ধ্যে রাত্রি খাবার সঙ্গে সঙ্গে অবশ্যই যোগাযোগ চালিয়ে যাওয়া উচিত। যেহেতু বর্তমান প্রযুক্তি নির্ভর দুনিয়ায় আমরা অনেকেই কুঁড়ে হয়ে গিয়েছি আর তাইতো আমাদের কর্ম দিক সচল রাখতে এই যোগাভ্যাস এর বিকল্প আর কিছুই নেই।

Check Also

নাকের উপর বা পাশের ব্ল্যাকহেডস হয়ে যাবে চিরতরে দূর, সাথে দূর হবে মুখের যেকোনো কালো দাগ!

হ-রমো-নজ-নিত কারণে বা তৈলাক্ত জাতীয় খাবার বেশি মাত্রায় খাওয়ার জন্য নাকের ডগায় কিংবা শরীরে কালো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *