Breaking News
Home / NEWS / করোনাকালে গৃহবন্দী বৃদ্ধা, পুলিশ প্রশাসনের তৎপরতায় উদ্ধার

করোনাকালে গৃহবন্দী বৃদ্ধা, পুলিশ প্রশাসনের তৎপরতায় উদ্ধার

করোনাকালে বাড়ির ভেতর থেকে তালা বন্ধ অবস্থায় গৃহবন্দি এক বৃদ্ধা। চারদিন ধরে অসুস্থ অবস্থায় গৃহবন্দি ছিলেন আর ঘটনার কথা জানতে পেরেই তড়িঘড়ি তালা ভেঙে ওই বৃদ্ধাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হল।

ঘটনাটি ঘটেছে বীরভূমের দুবরাজপুর শহরে। দুবরাজপুর শহরের ৪ নম্বর ওয়ার্ডে অভয়া মন্দিরের কাছে ওই বৃদ্ধা বাড়ির ভেতর থেকে তালা মেরে অসুস্থ অবস্থায় ছিলেন। ঐ বৃদ্ধার নাম গীতা খাগ। তার বয়স ৮০ বছরের বেশি। আর এই ঘটনার কথা জানতে পেরে দুবরাজপুর থানার ইন্সপেক্টর মাধব চন্দ্র মন্ডল এবং দুবরাজপুর পৌরসভার প্রশাসক পীযূষ পান্ডে ঐ বৃদ্ধার বাড়ি পৌঁছান। তাদের উপস্থিতে তালা ভেঙ্গে ওই বৃদ্ধাকে উদ্ধার করেন। এরপর পৌরসভার পক্ষ থেকে ওই বৃদ্ধাকে দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য।

দুবরাজপুর পৌরসভার প্রশাসক পীযূষ পান্ডে জানান, “এই বৃদ্ধার কোন আত্মীয়-স্বজন নেই। এরপর অসুস্থ অবস্থায় বাড়ির মধ্যে গৃহবন্দি হয়ে পড়েন। আর তারপরেই প্রশাসনিকভাবে এমন মহৎ উদ্যোগ নেওয়া হয়।”

এই মহামারী করোনাকালে যাদের কেউ নেই, সেই সব বৃদ্ধ বৃদ্ধাদের জন্য যে পুলিশ ও প্রশাসন তাদের পাশে আছেন তার প্রকৃষ্ট উদাহরণ হয়ে থাকলো দুবরাজপুর পুলিশ ও প্রশাসনের এই উদ্যোগ।

Check Also

১ দিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর

একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধে, দুর্গাপুজোর শেষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *