Breaking News
Home / LIFESTYLE / LIC-এর তরফে বাচ্চাদের উদ্দেশ্যে নিয়ে আসা হল বিশেষ প্ল্যান, মাত্র 155 টাকার প্রিমিয়ামে মিলবে মোটা অংকের টাকা

LIC-এর তরফে বাচ্চাদের উদ্দেশ্যে নিয়ে আসা হল বিশেষ প্ল্যান, মাত্র 155 টাকার প্রিমিয়ামে মিলবে মোটা অংকের টাকা

LIC-এর তরফ থেকে একাধিকবার নতুন নতুন প্ল্যান আনা হয়ে থাকে। LIC সাধারণ মানুষের কথা ভেবে এর আগেও বহুবার বিভিন্ন ধরনের পলিসি নিয়ে এসেছে যাতে সাধারণ মানুষ স্বল্প সঞ্চয়ে মোটা টাকা হাতে পাওয়ার সুযোগ পান। শুধু তাই নয় অতি মহামারী লকডাউনের সময়ও LIC এর তরফ থেকে বিভিন্ন ধরনের পলিসি নিয়ে আসা হয়েছে। এই সমস্ত পলিসি দ্বারা LIC গ্রাহকেরা উপকৃত হয়েছেন বলে জানা গিয়েছে। আর এবারও LIC এর তরফ থেকে নিয়ে আসা হয়েছে বাচ্চাদের জন্য একটি নতুন প্ল্যান।

দেশের সবচেয়ে বিশ্বস্ত সংস্থার এলআইসি বয়স্কদের পাশাপাশি একাধিকবার বাচ্চাদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে একাধিক প্ল্যান নিয়ে এসেছে। তবে এবার যে প্ল্যানটি নিয়ে আসা হয়েছে সেটি বিশেষ করে বাচ্চাদের কথা মাথায় রেখেই আনা হয়েছে আর এই প্ল্যানের নাম দেওয়া হয়েছে LIC New Children’s Money Back Plan। তবে দেরি না করে আপনাদের এই প্ল্যান সম্পর্কে গুরুত্বপূর্ণ বিশেষত্বগুলো জানানো যাক। এক্ষেত্রে বীমা ধারণকারীর সর্বনিম্ন বয়স হতে হবে 0, বছর অর্থাৎ শিশুর বয়স এক বছর না হলেও চলবে এক্ষেত্রে।

বীমা ধারকের সর্বোচ্চ বয়স রাখা হয়েছে এক্ষেত্রে 12 বছর, অর্থাৎ 12 বছরের বেশি বয়স হয়ে গেলে কিন্তু এই পলিসি ধারক হওয়া চলবে না। এক্ষেত্রে ন্যূনতম রাশি জমার পরিমাণ রাখা হয়েছে 10,000 টাকা। অন্যদিকে এক্ষেত্রে অধিকতম জমা রাশির কোন সীমা ধার্য করা হয়নি। এই যে পলিসিটি রয়েছে সেক্ষেত্রে মানি ব্যাক অফারের আকারে টাকাটা ফেরত দেওয়া হবে এবং পলিসি ধারক 18, 20, 22 বছর পূর্ণ করার পরেই টাকা দেওয়া হবে। এরপর একবার ম্যাচুরিটি হয়ে গেলে বাকি যে 40 শতাংশ টাকা রয়েছে সেটি বোনাসের সঙ্গে পাওয়া যাবে।

এক্ষেত্রে যদি দৈনিক হারে 151 টাকা করে জমা করা হয় তবে পাওয়া যাবে পরবর্তীকালে মোটা অংকের টাকা। 4.5 শতাংশ কর সহ প্রথম বর্ষের প্রিমিয়াম দাঁড়াবে 55,239 টাকা। 6 মাসে দাঁড়াবে 24 হাজার 917 টাকা।আর এইভাবে যদি ত্রৈমাসিক হিসাব করা হয় তাহলে সে ক্ষেত্রে দাঁড়াচ্ছে 14108 টাকা, আর সেইভাবে এক্ষেত্রে মাসিক হিসাব দাঁড়াচ্ছে 4703 টাকা।

Check Also

মুখে একদম দু’র্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান এই ঘরোয়া উপাদান, মুখ হবে একদম দু’র্গ’ন্ধহীন!

আগের দিন রাত্রের খাওয়া খাবারগু-লি পরেরদিন সকালে মুখে দু-র্গন্ধ সৃ-ষ্টি করতে পারে আমাদের যদি না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *