Breaking News
Home / INSPIRATION / নজির, 40 কিমি পায়ে হেঁটে আহত মহিলাকে গন্তব্যে পৌঁছে দিলেন ভারতীয় জ’ও’য়া’নরা, ভাইরাল ভিডিও

নজির, 40 কিমি পায়ে হেঁটে আহত মহিলাকে গন্তব্যে পৌঁছে দিলেন ভারতীয় জ’ও’য়া’নরা, ভাইরাল ভিডিও

সী-মা-ন্তে অ’তন্দ্র প্র-হ-রায় দাঁড়িয়ে আমাদের সে’-নাবা-হি’-নীর বী-র জ’-ও-য়ান’রা। আজ তাঁরা নিজেদের কর্তব্যে অবিচল রয়েছেন বলে, আমরা পরিবারের সাথে নিরাপদে সময় কাটাতে পারছি। দেশের মাটির জন্য জন্য র-ক্ত ঝ-রা-চ্ছেন বলেই আমরা সার্বভৌমত্বের আস্বাদ গ্রহণ করতে পারছি। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পরিস্থিতি হোক বা কোন ভ-য়া-ব-হ প্রাকৃতিক বি’-প-‘র্য-য় হোক ডাক পড়ে সেই ভারতীয় সে’-নাবা-হি’-নীর। আপামর জনসাধারণ এই সে’-নাবা’-হি-নী’র প্রতি অত্যন্ত। জনসাধারণ অত্যন্ত কৃতজ্ঞ সে’-নাবা-হি-‘নী-র এই নিষ্ঠার প্রতি, কর্তব্যের প্রতি।প্রায়শই সে-‘না জ’-ওয়া-‘ন দের বিভিন্ন কর্ত-ব্যবো-ধে-র নিদর্শন দেখে দেশবাসী।

নিজেদের জী’বন বিপ’ন্ন করেও দেশমাতৃকার প্রতি শ্রদ্ধা জানাতে ভোলেন না, ভারতীয় সে’নাবা’হিনীর জ’-ও-য়া’-নেরা। তেমনি দেশের মানুষের প্রতিও তাঁরা তাঁদের কর্তব্য পালন করেন।সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভারতীয় সে’-না-বা’-হি-নী’র এমনই একটি মানবিক মুখ সামনে এসেছে। এক অ-সু-‘স্থ মহিলা কে বাঁ-চানোর জন্য 15 ঘণ্টা হেঁটে ভারতীয় জ’-ও-য়া’নরা পাড়ি দিলেন মানবিকতার নিদর্শন স্বরূপ।

আহত মহিলাকে নিয়ে তারা মোট 40 কিলোমিটার পাড়ি দিলেন। প্রত্যন্ত গ্রাম থেকে আহত অ’সহা’য় মহিলাটিকে স্ট্রেচারে করে বয়ে নিয়ে গেলেন জ’ও-য়া-‘নরা। জানা গিয়েছে দুর্গ’ম অঞ্চল লাপ্সা থেকে ম্যানসিয়ারী পর্যন্ত স্ট্রে-চা-রে এক ঝুঁ’-কি-ব-হু’ল পথ অতিক্রম করে ভারতীয় জ’-ও-য়া’-নরা।

গত নভেম্বরে অসংখ্য বি’-প-দসং-‘কু-ল পথ। জন্ম দিয়েছিল ভূ’-মি-ধ্ব-‘সের মত ঝুঁ’-কি’পূর্ণ অ’ঞ্চল এবং পাহাড়ি নদী। এই সবকিছু উপেক্ষা করে ওই অসহায় মহিলার প্রা-ণ বাঁচানোর জন্য ভারতীয় জও-য়া-নরা নিজেদের জীবনকে বা’-জি রেখে দিয়েছিলেন। ভিডিওতে দেখা গিয়েছে আইটিবিপির জ‌’-ও-য়া-‘নরা কিভাবে ওই মহিলাকে স্ট্রে-চা-রে নিয়ে এক বি’-প-দসং-‘কুল পাথুরে নালা পার হয়ে যাচ্ছেন।

জায়গাটি দেখেই মনে হচ্ছে সেটি অত্যন্ত ধ্ব’-স প্র-বন এলাকা। কিন্তু তাদের মনে একটাই তখন জে-দ যে, যে করেই হোক ওই মহিলার প্রা-ণ বাঁচাতে হবে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি বি-দ্যু-‘ৎ গতিতে ভাইরাল হয়ে পড়েছে। সকলেই আইটিবিপির ওই জ‌-ও-য়া’-নদের প্রতি অসীম শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়েছেন। ওই জ’-ওয়া-‘ন-দের কর্তব্যনিষ্ঠা কে কুর্নিশ জানিয়েছেন আপামর দেশবাসী।

যখন দেশে সুরক্ষা এইসব তরুণদের হাতে অর্পিত, তখন নিঃসন্দেহে দেশের প্রতিটি মানুষ নিরাপদ। ওই জ‌’-ও-য়া’-নদের এই কর্তব্যবোধ কে সকলেই ধন্য ধন্য করেছেন।

Check Also

বাদাম বেচে সংসার চালাত, মেধাবী সেই মেয়েই পাড়ি দিচ্ছে নাসায়!

বাদাম বেচে, ছাত্র পড়িয়ে সংসার চালাত, মেধাবী সেই মেয়েই পাড়ি দিচ্ছে নাসায়! বাবা থেকেও নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *