Breaking News
Home / INSPIRATION / জন্ম হয়েছে দুই হাত ছাড়াই, পা দিয়েই এঁকে চলেছেন অসাধারণ ছবি, কুর্নিশ যুবককে

জন্ম হয়েছে দুই হাত ছাড়াই, পা দিয়েই এঁকে চলেছেন অসাধারণ ছবি, কুর্নিশ যুবককে

জন্ম হয়েছে দুই হাত ছাড়াই। আপাতত ভরসা দুটি পা। মনে প্রবল ইচ্ছা আর দুই পাকে সঙ্গী করে একের পরে এক এঁকে চলেছেন অসাধারণ ছবি। ছত্রিশগড়ের ভিলাই জেলার গৌকরণ জন্মেছিলেন হাতছাড়া। শুধু তাই নয়, তার কথা বলতে এবং শোনাতেও সমস্যা আছে।

কিন্তু এই সবকিছুই তাকে তার মনের ইচ্ছাকে পূরণ করতে বাধ সাধেনি। হাত নেই তো কি হয়েছে দুটো পায়ের সাহায্যে তিনি তার প্রতিভাকে ফুটিয়ে তুলেছেন সকলের সামনে।একের পর এক এঁকে চলেছেন অসাধারণ সব ছবি। তিনি ফাইন আর্টসে মাস্টার ডিগ্রীও করেছেন।

তার মা তাকে কোন দিনই অনুৎসাহিত করেননি। বরঞ্চ এই কাজটি করার জন্য তাকে সমানে উৎসাহিত করে গেছেন। তার শিক্ষক-শিক্ষিকারা ও তাকে সমানে উৎসাহ দিয়ে যান। পড়াশোনা শেষ করার পরে সে তার এই অঙ্কন প্রতিভাকে কাজে লাগিয়ে জীবিকা হিসেবে গ্রহণ করেন।

এখনও পর্যন্ত তিনি প্রায় ৫০০ বেশি তার আঁকা ছবি বিক্রি করেছেন। সমস্ত ছবিগুলি বিক্রি হয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। দু’বছর আগে তিনি রায়পুরের ‘কোপাল বাণী শ্রাবান বাধিত আভাসিয়া বিদ্যালয়’ এ কম্পিউটার এবং আঁকার মেন্টর হিসেবে যোগ দেন। এ পিজে আবদুল কালাম, রাজনাথ সিং এমনকি সোনিয়া গান্ধী তার থেকে তার আঁকা ছবি কিনেছিলেন।

Hoop Story :অবশেষে জয় হল ভালোবাসার, স্বামীকে ছেড়ে ছেলেকে বিয়ে করলেন সৎ মাএই চার ধরনের মানুষকে দানধ্যান করলে ধন-সম্পদে ভরে উঠবে আপনার জীবনপ্রতি বুধবার গণেশের পুজো যেভাবে সংসারে সুখ শান্তি বয়ে আনেকেটে যাবে সকল বিপদ, সংসারে ফিরবে সুখ শান্তি, বিশেষ মন্ত্রে পুজো করুন তারা মায়ের১৫ ফুটের বিশালাকার কিং কোবরা উদ্ধার হল তামিলনাড়ুতে, দেখুন ভিডিওমহাদেবের কৃপা লাভ করতে পুজো করুন এই বিশেষ নিয়মে, জেনে নিন পদ্ধতি

মনের জোর থাকলে যে সব কিছুই সম্ভব তা প্রমাণ করে দিয়েছেন এই যুবকটি। শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বেও তিনি মনের জোরকে সম্বল করে একের পর এক সৃষ্টি করে চলেছেন অনবদ্য অংকন। দুই হাত থেকেও হয়তো অনেকেই এই যুবকের মতো আঁকতে পারবেন না। অসাধারণ প্রতিভার জন্য এই যুবককে কুর্নিশ জানাতেই হয়।

Check Also

স’কল মায়ে’র আদর্শ ইনি, দোকান চলে যাওয়ার পর, গয়না বেচে মেয়েকে পড়িয়েছেন, এখন ব্যাগে মাশরুম চাষ করে মাসে ২৫-৩০ হাজার টাকা আয় করেন এই মহিলা

কৃষিকাজ এমন একটি শিল্প যা আপনি যেকোনো সময় এবং খুব স্বল্প ব্যায়ে শুরু করতে পারেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *