Breaking News
Home / NEWS / দেখে নিন মাধ্যমিকের রেজাল্ট, জেনে নিন রেজাল্ট দেখার পদ্ধতি

দেখে নিন মাধ্যমিকের রেজাল্ট, জেনে নিন রেজাল্ট দেখার পদ্ধতি

অবশেষে প্রতীক্ষার অবসান। প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফলাফল। তবে বর্তমান করোনা আবহের কথা মাথায় রেখে সরাসরি পরীক্ষার্থীদের হাতে রেজাল্ট তুলে দেওয়া হবে না। রেজাল্ট তুলে দেওয়া হবে পরীক্ষার্থীদের অভিভাবকদের হাতে। অর্থাৎ ফলাফল বের হলেও পরীক্ষার্থীদের স্কুলে যাওয়া বারণ করা হয়েছে।

অভিভাবকদের হাতে মার্কশিট তুলে দেওয়ার আগে তাদের থেকে উপযুক্ত প্রমাণ নেওয়া হবে। অর্থাৎ অভিভাবককে মার্কশিট গ্রহণ করার আগে তার পরীক্ষার্থীর বিষয়ে প্রমাণ দিতে হবে স্কুল কর্তৃপক্ষকে। চলতি বছর ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮ পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলো।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। এ বছর মোট ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮ জন পরীক্ষা দিয়েছে। গত বারের তুলনায় এ বার পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৩৩ হাজার কমলেও, ছাত্রদের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি ছিল। এ বছর ৪ লক্ষ ৩৯ হাজার ৮৭৯ জন ছাত্র পরীক্ষায় বসে। মেয়েদের সংখ্যা ছিল ৫ লক্ষ ৭৬ হাজার ৯ জন।

Online-এর মাধ্যমে মাধ্যমিকের রেজাল্ট দেখার পদ্ধতি
২০২০ মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখা যাবে ১৪টি ওয়েবসাইটে। যেগুলি হলো www.wbbse.org, http://wbresults.nic.in, www.exametc.com, abpananda.abplive.in, www.indiaresults.com, www.anandabazar.com, www.telegraphindia.com, www.abpeducation.com, www.schools9.com, www.jagranjosh.com, www.vidyavision.com, www.results.shiksha, www.fastresult.in, www.news18bangla.com।

SMS-এর মধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি
এছাড়াও এসএমএস করে পরীক্ষার রেজাল্ট জানার জন্য পরীক্ষার্থীদের তাদের মোবাইল থেকে টেক্সট মেসেজ করতে হবে WBI0Roll Number। আর পাঠিয়ে দিতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে।

Check Also

আ’পনার PAN নম্বরের 10 টি সংখ্যার বিশে’ষ গুরুত্ব আছে, থাকে অনেক ত’থ্য, জানলে অবাক হবেন! জেনে নিন কি

এখ’নকার সময়ে PAN কার্ড খুবই জরুরি হয়ে গেছে। টাকার লেনদে’ন হোক বা সরকারি কোনো কাজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *