Breaking News
Home / NEWS / আগামী শুক্র’বার উ’চ্চ মাধ্যমিকের ফলা’ফল দেখা যাবে যে’সকল ওয়েব’সাইটে

আগামী শুক্র’বার উ’চ্চ মাধ্যমিকের ফলা’ফল দেখা যাবে যে’সকল ওয়েব’সাইটে

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী এবছর উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে আগামী শুক্রবার। শুক্রবার ১৭ই জুলাই দুপুর সাড়ে তিনটের সময় প্রকাশিত হবে ফলাফল। চলতি বছর যেহেতু করোনা ও লকডাউনের কারণে উচ্চ মাধ্যমিকের শেষ তিনটি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি সে কারণে এবছর উচ্চ মাধ্যমিকের মেধা তালিকা প্রকাশ করা হবে না বলে জানান মুখ্যমন্ত্রী। উচ্চ মাধ্যমিকে বসেছিলেন অন্তত ৭ লক্ষ ৯০ হাজার ছাত্রছাত্রী। উচ্চ মাধ্যমিকের এবারের ফলাফল দেখা যাবে অনলাইনে। পরে নির্দিষ্ট সময়ে পরীক্ষার্থীদের হাতে হাতে মার্কশিট দেওয়া হবে।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাস জানিয়েছেন, উচ্চ মাধ্যমিকের মার্কশিট আগামী ৩১শে জুলাই জেলার ৫২টি বিতরণ কেন্দ্রে পৌঁছে যাবে। তারপর প্রতিটি স্কুলের প্রধান শিক্ষক অথবা শিক্ষিকারা সেই সকল মার্কশিট সেখান থেকে সংগ্রহ করে নিয়ে যাবেন। এরপর স্কুল জীবাণুমুক্ত করে স্কুলের শিক্ষকরা পরীক্ষার্থীদের অভিভাবকদের ডেকে সামাজিক দূরত্ব এবং বর্তমান পরিস্থিতি অনুযায়ী সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে সেই সকল মার্কশিট পরীক্ষার্থীদের অভিভাবকদের হাতে তুলে দেবেন। অর্থাৎ আগামী শুক্রবার উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হলেও আপাতত পরীক্ষার্থীদের ফলাফল দেখতে হবে অনলাইন অথবা এসএমএসের মাধ্যমে।

অনলাইনে উচ্চ মাধ্যমিকের ফলাফল দেখা যাবে যে সকল ওয়েবসাইটে

শুক্রবার বেলা সাড়ে তিনটার পর থেকে যেসকল ওয়েবসাইটের উচ্চ মাধ্যমিকের ফলাফল দেখা যাবে সেগুলি হল http://wbresults.nic.in, www.exametc.com, www.results.shiksha, www.westbengal.shiksha, www.westbengalonline.in, www.indiaresults.com, www.jagranjosh.com,www.technoindiagroup.com, www.technoindiauniversity.ac.in, http://tigpublicschool.org, http://abpananda.abplive.in/, www.fastresult.in।

এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে হলে পরীক্ষার্থীকে টেক্সট মেসেজ করতে হবে ‘WB12 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর’। আর সেটিকে পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২/৫৬৭৬৭৫০/৫৬২৬৩ নম্বরে।

Check Also

আ’পনার PAN নম্বরের 10 টি সংখ্যার বিশে’ষ গুরুত্ব আছে, থাকে অনেক ত’থ্য, জানলে অবাক হবেন! জেনে নিন কি

এখ’নকার সময়ে PAN কার্ড খুবই জরুরি হয়ে গেছে। টাকার লেনদে’ন হোক বা সরকারি কোনো কাজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *