Breaking News
Home / INSPIRATION / রোজ সাইকেলে ২৪ কিলোমিটার পাড়ি দিয়ে ইস্কুল, মাধ্যমিকে ৯৮.৭৫ শতাংশ নম্বর পেয়ে নজির চাষির মেয়ের

রোজ সাইকেলে ২৪ কিলোমিটার পাড়ি দিয়ে ইস্কুল, মাধ্যমিকে ৯৮.৭৫ শতাংশ নম্বর পেয়ে নজির চাষির মেয়ের

কিছু কিছু লড়াই হয় স্বপ্নের জন্য। কিছু কিছু লড়াই হয় যোগ্যতার জন্য। কিছু কিছু লড়াই হয় অধিকারের। ঠিক সেই রকমই এক লড়াই মধ্যপ্রদেশের এক কিশোরী রোশনি ভাদোরিয়ার।

জীবনে জয়ী হওয়ার জন্য সেই মেয়েটি অক্লান্ত পরিশ্রম করেছে আর তার ফলও সে পেয়েছে হাতেনাতে। তার স্কুল থেকে বাড়ির দূরত্ব ছিলো‌ ১২ কিলোমিটার।যেতে‌ আসতে মোট ২৪ কিমি।এই ২৪ কিলোমিটার রাস্তা রোজ সে সাইকেল চালিয়ে যেত স্কুলে। এত কষ্ট সহ্য করেছে সে শুধুমাত্র নিজের পায়ে দাঁড়ানোর জন্য, নিজেকে প্রমাণ করার জন্য।

তার এই পরিশ্রম ও অবশেষে সার্থক হলো। মাধ্যমিক পরীক্ষায় ৯৮.৭৫ শতাংশ নম্বর পেয়ে সে পাশ করে‌। তার স্বপ্ন রয়েছে সিভিল সার্ভিস পরীক্ষা দিয়ে ভবিষ্যতে আই এ এস অফিসার হ‌ওয়ার। আর এই স্বপ্ন নিয়েই সে গ্রামের মেঠো পথের দূরত্ব সাইকেলে করে পার হয়েছে।

মাধ্যমিকে অষ্টম হয়েছে রোশনি। তার বাবা পুরুষোত্তম হলেন পেশায় ক্ষেত মজুর। তিনি সংবাদ সংস্থাকে বলেন-“মেয়েটা অন্য একটি স্কুলে ক্লাস এইট অব্দি পরতো। সেখানে বাস এর সুবিধা ও ছিল। কিন্তু তারপর হাইস্কুলে ভর্তি হয় সেখানে যাওয়ার কোনো পরিবহন নেই, তাই এতদিন সাইকেল চালিয়ে ও এত দীর্ঘ পথ স্কুলে গেছে।”

Check Also

স’কল মায়ে’র আদর্শ ইনি, দোকান চলে যাওয়ার পর, গয়না বেচে মেয়েকে পড়িয়েছেন, এখন ব্যাগে মাশরুম চাষ করে মাসে ২৫-৩০ হাজার টাকা আয় করেন এই মহিলা

কৃষিকাজ এমন একটি শিল্প যা আপনি যেকোনো সময় এবং খুব স্বল্প ব্যায়ে শুরু করতে পারেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *