Breaking News
Home / NEWS / সুশান্তের মৃ’ত্যুর আ’গেই উইকি’পিডিয়ায় আত্ম’হত্যার খবর, প্র’কাশ্যে এলো আসল কারণ!

সুশান্তের মৃ’ত্যুর আ’গেই উইকি’পিডিয়ায় আত্ম’হত্যার খবর, প্র’কাশ্যে এলো আসল কারণ!

১৪ই জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয়। আর তার মৃত্যুর পর থেকেই নানান মহলে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। আর এবার সুশান্ত অনুরাগীরা উইকিপিডিয়ার একটি তথ্যকে সামনে নিয়ে এসে চাঞ্চল্যকর প্রশ্ন তুলেছেন সোশ্যাল মিডিয়ায়। প্রশ্নটি হল কিভাবে যে সময়ে তার মৃত্যুর কথা বলা হচ্ছে তার আগেই কিভাবে উইকিপিডিয়াতে আপডেট হয়ে গেল তার মৃত্যুর খবর ও কারণ!

সোশ্যাল মিডিয়ায় সুশান্ত সিং রাজপুতের এক অনুরাগী উইকিপিডিয়ার একটি স্ক্রিনশট তুলে ধরে দাবি করেছেন, উইকিপিডিয়াতে অভিনেতার মৃত্যু এবং মৃত্যুর কারণ সম্পর্কিত তথ্য ১৪ ই জুন সকাল ৯ টা ৮ মিনিটে আপডেট হয়ে গেছে। অথচ বাস্তবে জানা যায় সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয়েছে সকাল ১০ টা ৩০ মিনিটে।

আর এর পরেই অনুরাগীদের প্রশ্ন তাহলে নিশ্চয়ই এর আগেই কেউ সুশান্ত মৃত্যুর কথা জানত। উইকিপিডিয়াতে মৃত্যুর আপডেট নিয়ে আরও এক অনুরাগীর দাবি আপডেট হয়েছে ৮.৫৯ মিনিটে। অর্থাৎ মৃত্যুর সময়ের ঘণ্টা দেড়েক আগেই উইকিপিডিয়াতে আপডেট হয়ে যায় তথ্য। এর পরেই অনুরাগীদের একের পর এক প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়।

এর পাশাপাশি সুশান্ত অনুরাগীদের একজন লিখেছেন সুশান্তের উইকিপিডিয়া আপডেটের আইপি অ্যাড্রেস ব্লক রয়েছে। আর এসব ঘটনা সামনে আসার পরেই অনুরাগীরা পুরো বিষয়টি নিয়ে সিবিআই তদন্তের দাবি করেছেন। আবার কেউ কেউ এই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টাও করেছেন।

তবে এই ঘটনাটি নিয়ে শোরগোল পড়তেই নজরে আসে মুম্বাই পুলিশের সাইবার সেলের। তারপর তারা বিষয়টি নিয়ে তদন্তও করেন। তদন্ত করে জানা যায় উইকিপিডিয়া UTC (Coordinated Universal Time) ব্যবহার করে। আর এই UTC (Coordinated Universal Time) IST এর থেকে সাড়ে পাঁচ ঘণ্টা পিছিয়ে। আর সেই হিসাবে অভিনেতার মৃত্যু খবর ও কারণ উইকিপিডিয়ায় আপডেট হয়েছে সবকিছু ঘটে যাওয়ার পরেই।

Check Also

কেন্দ্র সরকারের বিশাল ঘোষণা: ১২ কোটি পড়ুয়ার অ্যাকাউন্টে সরাসরি চলে যাবে টাকা

কেন্দ্র সরকারের বিশাল ঘোষণা: ১২ কোটি পড়ুয়ার অ্যাকাউন্টে সরাসরি চলে যাবে টাকা-শিক্ষার্থীদের স্বার্থে একটি বড় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *