Breaking News
Home / NEWS / জীবনের শেষ রাতে যা লিখে গেছেন! সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

জীবনের শেষ রাতে যা লিখে গেছেন! সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

জীবনের শেষ রাতে যা লিখে গেছেন! – তিনি তাঁর সন্তানকে শিখিয়েছিলেন, খারাপ সময়ে হেরে না গিয়ে কীভাবে পরিস্থিতিকে জয় করতে হয়। তবে এটা রিয়েল লাইফে নয়, ছিল রিল লাইফে। ‘ছিছোড়ে’ ছবিতে তাঁর সন্তানকে দেওয়া

এই উপদেশ কার্যকর হল না স্বয়ং তাঁর নিজের জীবনেই। বিভিন্ন ঘা’ত-প্রতিঘা’ত ও মা’নসিক দ্ব’ন্দ্বের কবলে পড়ে শেষ পর্যন্ত নিজেকে মৃ’ত্যুর পথে চালিত করতে বাধ্য হলেন। মাত্র ৩৪ এই থ’মকে গেল বলিউড খ্যাত তরুণ

প্রতিভাবান সুশান্ত সিং রাজপুতের জীবন। সিনে জগতের তিন লেজেন্ড – ইরফান খান, ঋষি কাপুর, ওয়াজিদ খান(সঙ্গীত পরিচালক) এর মৃ’ত্যুতে মু’ষড়ে পড়েছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি। এই বেদনাদায়ক মুহুর্ত কাটতে না

কাটতেই এল আবার একটা মৃ’ত্যু সংবাদ। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আ’কস্মিক মৃ’ত্যুতে শো’কাহত গোটা ভারতীয় সিনে মহল। বহুমুখী প্রতিভার অধিকারী সুশান্ত সিং সত্যিই একজন খ্যাতিমান অভিনেতা ছিলেন। কমার্সিয়াল থেকে শুরু করে অন্য ধারার ছবি, সবেতেই তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকের।

আসুন তাঁর জীবন সম্পর্কে কিছু অজানা তথ্য জেনে নেওয়া যাক।

১) ১৯৮৬ সালের ২১ জানুয়ারি বিহারের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। তাঁর পৈতৃক বাড়ি বিহারের পূর্ণিয়া জেলায় অবস্থিত। তিনি পাটনার সেন্ট কারেন উচ্চ বিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন।

২) পাঁচ ভাইবোনের মধ্যে সুশান্ত হলেন সর্বকনিষ্ঠ এবং চার বোনের মধ্যে তিনি ছিলেন একমাত্র ভাই।

৩) ২০০২ সালে মায়ের মৃ’ত্যু সুশান্তকে বিধ্বস্ত করে দেয় এবং এরপর তিনি পরিবারের সঙ্গে পাটনা থেকে দিল্লিতে চলে আসেন।

৪) অল ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স এক্সআম (AIEEE) এ তিনি সপ্তম স্থান অধিকার করেছিলেন।

৫) ২০০৩ সালে দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকের জন্য ভর্তি হন।

৬) এই সময়ে তিনি শ্যামক দাবর-এর ডান্স ক্লাসে যোগ দিয়েছিলেন। পাশাপাশি তিনি বিভিন্ন থিয়েটারেও অভিনয় করেছিলেন। মঞ্চ এবং নৃত্যে অংশগ্রহণ করার ফলে, তিনি সেই সময় পড়াশুনায় মনোনিবেশ করতে পারেননি।

৭) কলেজের তৃতীয় বর্ষে পড়াকালীন তিনি ইঞ্জিনিয়ারিং ছেড়ে দেন এবং অভিনয় শুরু করেন।

৮) ২০০৮ সালে রাজপুত বালাজি টেলিফিল্মস্ প্রযোজিত ‘কিস দেশ মে হ্যায় মে’রা দিল’ ধারাবাহিকে প্রিত জুনেজার চরি’ত্রে অভিনয় করেন। ২০০৯ সালে তিনি ‘পবিত্র রিস্তা’ ধারাবাহিকে মানব দেশমুখের চরি’ত্রে অভিনয় করেন।

৯) ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া অভিষেক কাপুর পরিচালিত ‘কই পো চে’, সুশান্ত সিং রাজপুতের প্রথম চলচ্চিত্র। এই ছবিটি সমালোচকদের দ্বারা প্রশংসিত হয় এবং বাণিজ্যিকভাবেও সফল হয়।

১০) ২০১০ সালে, তিনি ডান্স রিয়েলিটি শো ‘জ্যারা নাচ কে দিখা সিজন ২’ তে অংশ নিয়েছিলেন। তিনি ‘ঝলক দিখলা জা’-তেও অংশগ্রহণ করেন।

১১) তাঁর অভিনয় দর্শক পছন্দ করেছিল এবং সমালোচকদের কাছ থেকেও তিনি প্রশংসা পেয়েছিলেন। তিনি ‘কই পো চে’ -এর জন্য পুরষ্কৃত হয়েছিলেন! একই সিনেমার জন্য বেস্ট মেল ডেবিউ হিসেবে তিনি জি সিনে ও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডেও মনোনীত হন। পাশাপাশি, একই সিনেমার জন্য তিনি IIFA অ্যাওয়ার্ডেও মনোনীত হয়েছিলেন।

১২) এরপর রাজপুত যশরাজ ফিল্মস্-এর ব্যানারে ‘শুদ্ধ দেশি রোম্যান্স’ ছবিতে পরিণীতি চোপড়া ও বাণী কাপুরের বিপরীতে অভিনয় করেন। দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’ ছবিতে রাজপুত বাংলা সাহিত্যের বিখ্যাত গো’য়েন্দা রচিত্র ব্যোমকেশ বক্সীর ভূমিকায় অভিনয় করেছেন।

১৩) সুশান্ত সিং রাজপুত ‘এম.এস. ধোনি:দ্য আনটোল্ড স্টোরি’ তে লিড রোলে অভিনয় করেছিলেন, যা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক ছিল। এই ছবিটি সুশান্তের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি ছিল। এই চলচ্চিত্রটি তাঁকে অসংখ্য পুরষ্কার এবং স্বীকৃতি প্রদান করেছে।

১৪) ২০১৮ সালে সুশান্ত সিং রাজপুত, সারা আলি খানের বিপরীতে অভিষেক কাপুরের সিনেমা ‘কেদারনাথ’-এ অভিনয় করেছিলেন। এখানে উভয়েরই অভিনয়ই অত্যন্ত প্রশংসিত হয়েছিল।

১৫) তাঁকে শেষবারের মতো ‘ছিছোড়ে’ মুভিতে দেখা যায়, যা ইঞ্জিনিয়ারিং কলেজের স্টুডেন্টদের জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। তিনি এই সিনেমার মাধ্যমে, জীবনে হে’রে গিয়ে আ’ত্মহ’ত্যা না করার জন্য দৃঢ় বার্তা প্রদান করেছিলেন।

Check Also

কেন্দ্র সরকারের বিশাল ঘোষণা: ১২ কোটি পড়ুয়ার অ্যাকাউন্টে সরাসরি চলে যাবে টাকা

কেন্দ্র সরকারের বিশাল ঘোষণা: ১২ কোটি পড়ুয়ার অ্যাকাউন্টে সরাসরি চলে যাবে টাকা-শিক্ষার্থীদের স্বার্থে একটি বড় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *