Breaking News
Home / INSPIRATION / এসেছিল ত্রাণ বিলি করতে, দিয়ে গেল হুইলচেয়ারও

এসেছিল ত্রাণ বিলি করতে, দিয়ে গেল হুইলচেয়ারও

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে লকডাউন জারি হওয়ার পর বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা তাদের সাধ্যমতো অসহায় মানুষদের পাশে দাঁড়ায়। ঠিক তেমনই দুবরাজপুরের ‘প্রচেষ্টা’ নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার কয়েকজন যুবক যুবতী তাদের এলাকার বেশ কিছু দুঃস্থ দরিদ্রদের পাশে দাঁড়াতে শুরু করে। ছোট ছোট করে তাদের কাজকর্ম চলতে থাকে। কর্মকাণ্ড চলে নিজেদের পকেটমানি থেকে। তবে এরই মাঝে একটি দৃশ্য তাদের মর্মাহত করে।

দুঃস্থ দরিদ্রদের ত্রাণ বিলি করার সময় দুবরাজপুরের নামোপাড়া এলাকার এক মহিলাকে তারা দেখতে পান, যিনি শারীরিক অসুস্থতাবসত পায়ে ভর দিয়ে হাঁটাচলা করতে পারেন না। এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়া বলতে হাতের উপর ভর দিয়ে কোমড় মাটিতে টেনে টেনে। বুলু বাগদি নামে ওই মহিলার এমন শারীরিক অক্ষমতা তাদের বেদনা দিলে তারা সিদ্ধান্ত নেন ওই মহিলাকে একটি হুইলচেয়ার দেবেন। নিজেদের মধ্যে শুরু হয় আলোচনা, তারপর নিজেদের হাত খরচ বাঁচিয়ে সেই স্বপ্নকে বাস্তবায়িত করা।

রবিবার ওই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা ওই মহিলার বাড়ি গিয়ে তাকে একটি সুন্দর হুইলচেয়ার উপহার দেন। কোলে তোলে ওই মহিলাকে হুইল চেয়ারে বসিয়ে কিভাবে চালাতে হবে তাও দেখিয়ে দেন তারা। আর এমন আশাতিত উপহার পেয়ে ওই মহিলাও খুব খুশি। পাশাপাশি এলাকার বাসিন্দারা ওই যুবক যুবতীদের এমন কর্মকাণ্ড দেখে বেজায় খুশি।

Check Also

চা’করি ছেড়ে আম চাষ করলেন, 22 ধরনের আম চাষ করে বছরে 50 লাখ টাকা আয় করলেন ইনি, কিভাবে জানুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *