Breaking News
Home / NEWS / খাবার না পেয়ে মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ, ভিডিও ভাইরাল

খাবার না পেয়ে মরা কুকুরের মাংস খাচ্ছে মানুষ, ভিডিও ভাইরাল

গোটা ভারতবর্ষে লকডাউন জারি হয়েছে গত ২৪ শে মার্চ থেকে। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ। এখন চতুর্থ দফার লকডাউনের মেয়াদ বেড়ে হয়েছে ৩১শে মে অবধি। দীর্ঘ এই লকডাউনের ফলে করোনার প্রকোপ কিছুটা কমলেও গরীব মানুষরা এই লকডাউনে কাজ হারিয়ে সংকটজনক অবস্থার মধ্যে পড়েছেন।

হুট করে লকডাউন পড়ে যাওয়ায় পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার ক্ষেত্রে অনেকখানি সমস্যা হয়েছে। ভিন রাজ্যে কাজ হারিয়ে তাদের খারাপ অবস্থা হওয়ায় তারা তড়িঘড়ি পায়ে হেঁটে বাড়ি ফিরেছেন। এত দীর্ঘ পথ পায়ে হেঁটে বাড়ি ফেরার ফলে কেউ অসুস্থ হয়ে পড়েছেন, কেউ মারা গিয়েছেন। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার শ্রমিকদের জন্য নানা ব্যবস্থা করলেও সেই ব্যবস্থাগুলি গ্রহণের পথ এতখানি দীর্ঘায়িত যে এতটা সময় তারা নষ্ট করতে চায়নি। কাজ হারিয়ে ভিন্ন রাজ্যে না খেতে পেয়ে শ্রমিকদের পায়ে হেঁটে ফেরার চিত্র আমরা বহু দেখেছি। কিন্তু এদিন যে চিত্র দেখা গেল তা দেখে শিউরে উঠতে হয়।

খিদের জ্বালায় একজন ব্যক্তি মরা কুকুরের থেকে মাংস খাচ্ছেন। এই ভিডিও সোশ্যাল সাইটে রাতারাতি ভাইরাল হয়ে গেছে। এই ভিডিও দেখে সকলেই চোখের জল ফেলেছেন। খিদে কতখানি অসহনীয় হলে একজন মানুষ এই কাজ করতে পারে। এই ভিডিওটি রাজস্থানের জয়পুরের নিকটবর্তী এলাকায়। দিল্লি জয়পুর হাইওয়ের উপর তোলা ভিডিওটি। ওই হাইওয়ের মধ্যেই ব্যক্তি বসে আছেন‌। আর সেই ব্যক্তির সামনে আছে একটি মৃত কুকুর‌। ওই ব্যক্তিটি সেই মৃত কুকুরের শরীর থেকে মাংস ছিঁড়ে খাচ্ছেন। এরপর ভিডিওটিতে দেখা যায় যে একটু পরেই একজন মানুষ গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিটিকে একটি খাবারের প্যাকেট এবং জলের বোতল দেন।


২ মিনিট ১ সেকেন্ডের এই ভিডিওটি প্রমাণ করে লকডাউনের ফলে কাজ হারিয়ে দেশের প্রান্তিক গোষ্ঠীর মানুষদের কী অসহনীয় অবস্থা!

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *