Breaking News
Home / NEWS / আমফানের তাণ্ডব শেষ হতে না হতেই আবারো রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

আমফানের তাণ্ডব শেষ হতে না হতেই আবারো রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

আমফানের তাণ্ডব থেকে এখনো পর্যন্ত বাংলা বেরিয়ে আসতে পারেনি এখনো আমফানের ধ্বংসলীলার ছবি শহর কলকাতার বুকে লেগে রয়েছে। শোচনীয় রয়েছে এখনো উত্তর ও দক্ষিণ 24 পরগনার পরিস্থিতি, তাছাড়া আফফানের জেরে দক্ষিণবঙ্গে যে বৃষ্টি হয়েছিল তার জেরে এখনো বহু জায়গায় জমে রয়েছে জল এরই মধ্যে আবারও আবহাওয়া অফিসের তরফ থেকে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।পূর্বালী দক্ষিণা বাতাসের কারণে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প ডুকছে রাজ্যে যার জেরে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে রাজ্যজুড়ে।

আর এর জেরে আগামী 24 ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে শুধু উত্তরবঙ্গে নয় পাশাপাশি দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। তার পাশাপাশি সামান্য হলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। আর এর কারনে আগামী তিন থেকে চারদিন পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর বঙ্গে,

আর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।আগামী 24 ঘণ্টার মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।এক্ষেত্রে বৃষ্টি বাড়বে রবিবার থেকে আর মূলত কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলবে বুধবার দিন পর্যন্ত।মূলত এই পাঁচটি জেলা ছাড়াও উত্তর দিনাজপুরে মঙ্গল ও বুধবার দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস এর খবর জানানো হয়েছে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে।

মূলত পূর্বালী হাওয়া দক্ষিণী হওয়ার ফলে সাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে, যার জেরে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়েছে এর ফলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে। আজ শনিবার বিকেল থেকে কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে এবং বিকেল দিকে এই বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে এক্ষেত্রে। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 27.6 ডিগ্রি সেন্টিগ্রেড যা স্বাভাবিকের তুলনায় 1° বেশি। আর এই মুহূর্তে বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ রয়েছে 68 থেকে 92 শতাংশ। সুপার সাইক্লোন আমফান পেরিয়ে যাওয়ার পর গত 24 ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি কলকাতা শহরে।

Check Also

সবচেয়ে দ্রুত করোনা টিকা তৈরির ক্ষেত্রে শীর্ষে ভারত

করোনার ভ্যাকসিন তৈরি করার ক্ষেত্রে মাইলস্টোন ছুঁল ভারত। বিশ্বের মধ্যে ভারতই সবচেয়ে দ্রুত করোনা ভ্যাকসিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *