Breaking News
Home / NEWS / রাস্তায় পড়ে থাকা দুই ব্যাগে মিলল সাড়ে আট কোটি ‘টাকা’

রাস্তায় পড়ে থাকা দুই ব্যাগে মিলল সাড়ে আট কোটি ‘টাকা’

দুই ছেলেকে সঙ্গে নিয়ে লকডাউনের মধ্যেই রাস্তায় বেরিয়েছিলেন এক দম্পতি। পথিমধ্যে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন তারা। কিন্তু সেটি তারা অতিক্রম করে যান।

এরপর একই ধরনের আরেকটি ব্যাগ পড়ে থাকতে দেখে গাড়ি থামান। সেই ব্যাগের মধ্যে ময়লা আছে ভেবে রাস্তা থেকে সরিয়ে ফেলার জন্য তা গাড়িতে তুলে নেন।

জানা গেছে, দুই ব্যাগে ছিল যে পরিমাণ ডলার বাংলাদেশি মুদ্রায় তা দাঁড়ায় আট কোটি ৫১ লাখ ৭৮ হাজার টাকা।যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ডেভিড ও এমিলি দম্পতি বিপুল পরিমাণ ওই অর্থ রাস্তায় কুড়িয়ে পেয়েছেন।

জানা গেছে, ব্যাগ দুটি পড়ে থাকা দেখতে পান এমিলি। প্রথমে তারা ময়লার ব্যাগ ভেবে পার হয়ে যাচ্ছিলেন। কিন্তু সেটি অন্যত্র ফেলে দেওয়ার জন্য তুলে নিয়ে বাড়ি গিয়ে দেখেন, তাতে কাড়ি কাড়ি ডলার।

এরপর তারা ক্যারোলিন কাউন্টি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পুলিশও গিয়ে দেখে, ঘটনা সত্যি‍। এই বিপুল পরিমাণ ডলার এভাবে পড়ে থাকার বিষয়টি এখন তদন্ত করে দেখছে পুলিশ। পুলিশের ধারণা, পোস্টাল সার্ভিস কিংবা কোনো ব্যাংকের অর্থ এগুলো।

ক্যারোলিন পুলিশের মেজর স্কট মোসার বলেন, এখনো অনেকে অনেক সৎ রয়েছে। যে কারণে এক মিলিয়ন ডলার পেয়েও কেউ পুলিশে জানায়। তাদের দু’জন সন্তান রয়েছে। তাদের কথা ভেবে ভালো লাগছে। সবার জন্য গর্ব হচ্ছে। তারা এটা প্রমাণ করেছে যে, এই দেশ সৎ মানুষের। তারা ভালো একটি উদাহরণ তৈরি করল।

সূত্র : ডেইলি মেইল

Check Also

সবচেয়ে দ্রুত করোনা টিকা তৈরির ক্ষেত্রে শীর্ষে ভারত

করোনার ভ্যাকসিন তৈরি করার ক্ষেত্রে মাইলস্টোন ছুঁল ভারত। বিশ্বের মধ্যে ভারতই সবচেয়ে দ্রুত করোনা ভ্যাকসিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *