Breaking News
Home / NEWS / এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনা আক্রান্ত, জানাচ্ছে সূত্র

এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনা আক্রান্ত, জানাচ্ছে সূত্র

এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনা আক্রান্ত, সর্বভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি-র অনলাইন সংস্করণে এ খবর প্রকাশ করা হয়েছে। শনিবার ৭৭ জন পাইলটকে পরীক্ষা করার পরেই এই ৫ জনের দেহে করোনা সংক্রামণের হদিশ পাওয়া যায়।

সংক্রামিত পাইলটদের দেহে সংক্রমণের কোনও লক্ষণ ছিল না বলে জানানো হয়েছে। তাঁদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আক্রান্ত ৫ পাইলটই বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পরিচালনার দায়িত্বে ছিলেন। এপ্রিলের ২০ তারিখ তাঁরা শেষবার প্লেন চালিয়েছিলেন।

ইতালি ও ইরান সহ একাধিক দেশে কোভিড-১৯ এ আটকে পড়া ভারতীয়দের উদ্ধারের কাজ করছে এয়ার ইন্ডিয়া। বিভিন্ন দেশ থেকে আটকে পড়া ভারতীয়দের ফেরত আনার কাজে নিযুক্ত রয়েছে এয়ার ইন্ডিয়া। রবিবার লন্ডন থেকে যাত্রা শুরু করে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করে ৩২৬ জন ভারতীয় বিমান।

৭ মে থেকেই এই উদ্ধারকাজ শুরু হয়েছিল। প্রথম সপ্তাহে ১৫ হাজার উদ্ধারকারীকে ফিরিয়ে আনতে ব্যবহার করা হচ্ছে প্রায় ৬৪ টি বিমান।

করোনা যুদ্ধে যে যোদ্ধারা সামনে থেকে লড়ছেন, তাঁদের মধ্যে পাইলটরাও রয়েছেন। আগে শুধুমাত্র চিকিৎসক, পুলিশরাই এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছিলেন, এবার এর কবলে পড়লেন পাইলটেরাও। ইতিমধ্যে ১০০ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দিল্লি ও মুম্নইতেই বেশিরভাগ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন।

৫০০ এরও বেশি সিকিউরিটি ফোর্সের সদস্যরা এই রোগে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে প্রায় ২৫০ জন সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে আছেন। বর্ডার সিকিউরিটি ফোর্সেরও প্রায় ২০০ জনের করোনা টেস্ট পজিটিভ মিলেছে।

গত সপ্তাহেই দুই বিএসএফ জওয়ান এবং দিল্লি পুলিশের এক কর্মী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

Check Also

১ দিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর

একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধে, দুর্গাপুজোর শেষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *