Breaking News
Home / NEWS / করোনা থেকে তাঁর প্রাণ বাঁচানো চিকিৎসকের নামে ছেলের নাম দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনা থেকে তাঁর প্রাণ বাঁচানো চিকিৎসকের নামে ছেলের নাম দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

কৃতজ্ঞতা প্রকাশ বোধ হয় একেই বলে। যে চিকিৎসকরা করোনার হাত থেকে বাঁচিয়েছেন তাঁর প্রাণ, তাঁদের নামে নিজের সদ্যোজাত ছেলের নামকরণ করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। উইলফ্রেড লরি নিকোলাস জনসন নামকরণ করলেন পুত্রসন্তানের। চিকিৎসক নিক হার্ট এবং নিক প্রাইসের নামে নিকোলাস নামটি দিয়েছেন তিনি।

এদিন ইনস্টাগ্রামে সদ্যজাত ছেলের ছবি পোস্ট করেন ব্রিটেনের ফার্স্ট গার্লফ্রেন্ড ক্যারি সাইমন্ডস। ছবির ক্যাপশন এই তিনি জানালেন, “বরিসের ঠাকুরদা উইলফ্রেড এবং আমার ঠাকুরদা লরির নামে প্রথম দুটি নাম রাখা হয়েছে।” নিকোলাস নামটি গত মাসে বরিসকে যে দুই চিকিৎসক নিজের দায়িত্বে সুস্থ করে তুলেছিলেন তাঁদের নাম থেকে অনুপ্রাণিত, জানালেন বছর ৩২-এর ক্যারি। প্রসঙ্গত, এর আগেও একাধিকবার নাম করে চিকিত্সক, নার্সদের ধন্যবাদ জানিয়েছেন বরিস।

৫৫ বছর বয়সী ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে এটি ক্যারির প্রথম সন্তান। বরিস জনসনের এর আগে পাঁচটি সন্তান রয়েছে বলে ব্রিটিশ মিডিয়ার সূত্রে খবর। প্রাক্তন দ্বিতীয় স্ত্রী মেরিনা হুইলার এর সঙ্গে তাঁর চারটি সন্তান রয়েছে। গত ২০১৮ সালে মেরিনার সঙ্গে তার বিচ্ছেদ হয়।

বরিস ও ক্যারি ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনে থাকা প্রথম অবিবাহিত যুগল। তবে এই প্রথম কোনও ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্ষমতাসীন অবস্থায় বাবা হলেন না। এই নিয়ে তৃতীয়বার প্রধানমন্ত্রীত্ব থাকাকালীন ডাউনিং স্ট্রিটে কোন‌ও শিশুর আগমন। এর আগে টনি ব্লেয়ার এবং ডেভিড ক্যামেরন প্রধানমন্ত্রী থাকাকালীন বাবা হয়েছিলেন।

Check Also

বাড়িতে বসেই পেয়ে যান রঙিন PVC Voter ID, রইলো আবেদন পদ্ধতি

Aadhaar কার্ডের ক্ষেত্রে যেমন পলি ভিনাইল ক্লোরাইড (PVC) কার্ড আনা হয়েছে, ঠিক তেমনই আপনি আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *