Breaking News
Home / NEWS / লক ডাউন কি ফের বাড়ছে? সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী

লক ডাউন কি ফের বাড়ছে? সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী

আগামী তিন তারিখ শেষ হওয়ার কথা লম্বা লকডাউন। কিন্তু ইতিমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি খুব একটা আয়ত্তের মধ্যে নেই। এই পরিস্থিতিতে কি ফের বাড়ছে লকডাউন? তৈরি হয়েছে ধোঁয়াশা। যদিও সূত্রের খবর, কিছু কিছু ক্ষেত্রে আরও ছাড় দেওয়া হতে পারে। এমনকি গ্রিন জোনগুলিতে উঠতে পারে লোকডাউন। তবে এই সমস্ত কিছু সিদ্ধান্ত সমস্র রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর সেই কারণে ফের বৈঠক ডেকেছেন তিনি। আগামী ২৭ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্র এবং রাজ্যগুলির মধ্যে বৈঠক হবে। যেখানে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরাই উপস্থিত থাকবেন। থাকতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সূত্রের খবর, রাজ্যগুলির হালহকিকত জানা এবং লকডাউন তোলার পদ্ধতি নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে। ফলে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে, করোনা পরিস্থিতিতে এর নতুন আর্থিক প্যাকেজ ঘোষণা করল মোদী সরকার। স্বাস্থ্যখাতে এমার্জেন্সির জন্য দেওয়া হল ১৫০০০ কোটি টাকা।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এই প্যাকেজ ঘোষণার কথা বলা হয়েছে। জানা গিয়েছে, তিনটি পর্যায়ে ওই টাকা খরচ করা হবে। এদিন এই প্যাকেজের কথা ঘোষনা করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি বলেন, ভারতে যাতে যাতে করোনা দ্রুত না ছড়ায়, পরীক্ষা ও চিকিৎসার সবরকম বন্দোবস্ত যাতে থাকে, তার ব্যবস্থা করা হচ্ছে। চিকিৎসার সব সামগ্রী, ওষুধের জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

একইসঙ্গে আগামিদিনে যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্যও এই টাকা বরাদ্দ করা হচ্ছে। এই টাকা কাজে লাগানো হবে গবেষণাগারে। মহামারী নিয়ে গবেষণার ক্ষেত্রে ব্যবহার করা যাবে এই টাকা। পুরোটাই স্বাস্থ্য মন্ত্রকের ছাতার তলায় হবে বলে জানা গিয়েছে। তিনি জানিয়েছেন, প্রত্যেকদিন টেস্টের পরিমাণ বাড়ানো হচ্ছে ভারতে।

বলে রাখা প্রয়োজন, গত ১১ এপ্রিল ১৩ দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে অধিকাংশ মুখ্যমন্ত্রী লকডাউন বাড়িয়ে দেওয়ার পক্ষে ছিলেন। রাজনৈতিকমহল মনে করেছিলেন ৩০ এপ্রিল পর্যন্ত বাড়তে পারে লকডাউন। কিন্তু প্রধানমন্ত্রী ১৪ এপ্রিল জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে লকডাউনের মেয়াদ আরও বাড়ান। ৩ মে পর্যন্ত করা হয় লকডাউন। পাশাপাশি ধীরে ধীরে ছাড়ও দেওয়া হয় কিছু ক্ষেত্রে। এবার দেখা যাক কি সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

Check Also

সাধারণ মানুষের রেশন নিয়ে ফের বড় খবর, রাজ্য সরকার আরও বাড়িয়ে দিলো সময়সীমা, রইলো বিস্তারিত!

আবারও কেন্দ্রকে ঝ-ট-কা দিল রাজ্য সরকার।নির্বাচনের আগেই রেশনের সময়সীমা বাড়িয়ে দিলো রাজ্যের শা-স-ক দল। শুধুমাত্র ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *