Breaking News
Home / NEWS / ভারতে লকডাউন ভেঙে “জাল্লিকাট্টু ষাঁড়ের” শেষকৃত্যে শত শত মানুষের ঢল! (ভিডিও)

ভারতে লকডাউন ভেঙে “জাল্লিকাট্টু ষাঁড়ের” শেষকৃত্যে শত শত মানুষের ঢল! (ভিডিও)

করোনাভাইরাসে পরিবারের সদস্য মারা যাওয়ার পরও অনেক জায়গায় লাশ নিতে যাচ্ছেন না কেউ। আবার গরুর মৃত্যুতে মানুষের ঢল! এমন আজব দৃশ্যের দেখা মিলল ভারতে। লকডাউন সফল করতে সরকার যখন নানা পদক্ষেপ নিয়েছে, ঠিক সেই সময়ে তামিলনাড়ুর মুধুবারাপট্টির গ্রামে বুধবার এক ষাঁড়ের শেষকৃত্যে জমায়েত হয়েছেন শয়ে শয়ে মানুষ। ভারতের প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে এমন আজব তথ্য জানা গেছে।

তামিলনাড়ুর জনপ্রিয় উৎসব জাল্লিকাট্টুতে অংশ নেওয়া ষাঁড়দেরও খুব কদর মানুষের কাছে। বুধবার মুধুবারাপট্টি নামে এক গ্রামে জাল্লিকাট্টুর একটি ষাঁড়ের মৃত্যু হয়। তার শেষযাত্রায় সামাজিক দূরত্ব বজায় না রেখেই অংশ নেন শয়ে শয়ে গ্রামবাসী। ঘটনাটি কেউ ভিডিও করে সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়। পরে তা ভাইরাল হয়।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, তামিলনাড়ুতে প্রায় ১২৫০জন মানুষ করোনায় আক্রান্ত। তা সত্ত্বেও মধুরাপট্টি গ্রামের কয়েকশো মানুষ সামাজিক দূরত্ব না মেনে ষাঁড়ের শেষকৃত্যে অংশ নিলেন। গ্রামবাসীদের কারও মুখে মাস্ক ছিলো না।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, ষাঁড়টিকে ভ্যানের মতো কোনও গাড়িতে চাপানো হয়েছে। তার উপর ফুল, মালা দেওয়া হয়েছে, ধূপ জ্বলছে। আর সামনে, পিছনে, চার পাশে কয়েকশ’ মানুষ রীতিমতো শোভাযাত্রা করে এগিয়ে চলেছেন তার শেষকৃত্য সম্পন্ন করতে।


সূত্র- আনন্দবাজার।

Check Also

১ দিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর

একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না। চতুর্থীর সন্ধে, দুর্গাপুজোর শেষ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *