Breaking News
Home / LIFESTYLE / ব্যাঙ্কে না গিয়েও জেনে নিতে পারেন জনধন একাউন্টের ব্যালান্স

ব্যাঙ্কে না গিয়েও জেনে নিতে পারেন জনধন একাউন্টের ব্যালান্স

প্রথমদফার লকডাউন শুরু হতেই জনধন অ্যাকাউন্ট গ্রাহকদের অ্যাকাউন্টে ৫০০ টাকা করে দেওয়া হয়েছে। পরের ২ মাসেই আরও ৫০০ টাকা করে দেওয়া হবে। আর এই টাকা তুলতে কিংবা একাউন্ট ব্যালান্স জানতে ব্যাঙ্কে হাজির হচ্ছেন গ্রাহকরা। ফলে বিভিন্ন স্থানেই বিঘ্নিত হচ্ছে স্যোশাল ডিস্টান্সিং। তবে আপনি ব্যাঙ্কে না গিয়েও জেনে নিতে পারেন আপনার ব্যাঙ্ক ব্যালেন্স।

SBI ব্যাঙ্ক গ্রাহকদের জন্য নিয়ে এলেন এই সুবিধা। জানা গেছে এই পরিস্থিতিতে গ্রাহকরা হেল্পলাইন নম্বরের সাহায্য নিতে পারেন। তাদের অ্যাকাউন্টে জমা থাকা টাকার সম্পর্কেও তথ্য পেতে পারেন। তবে এক্ষেত্রে গুরুত্বপূর্ণ- যে ফোন নম্বরটি আপনার অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত রয়েছে সেই নাম্বার থেকেই ফোন করতে হবে।

এসবিআই-এ ব্যালান্স জানার জন্য গ্রাহকরা 18004253800 এবং 1800112211 নম্বরে ফোন করতে পারেন। এই দুটি হল গ্রাহক পরিষেবা নম্বর। ফোন করে ভাষা নির্বাচন করতে হবে। এরপর মোবাইল থেকে ১ টিপতে হবে। এরপর ব্যালান্স এবং শেষ পাঁচটি লেনদেনের জন্য ১ টিপতে হবে।

এছাড়াও এসবিআই-এর গ্রাহকদের অ্যাকাউন্টে যুক্ত থাকা মোবাইল নম্বর থেকে 92237666666-তে কল করতে পারেন। পাশাপাশি গ্রাহককে রেজিস্ট্রেশনের জন্য 09223488888-তে একটি মেসেজ করতে হবে। লিখতে হবে REG এরপর একটি স্পেশ দিয়ে অ্যাকাউন্ট নম্বর।

উদাহরণ স্বরূপ যদি আপনার অ্যাকাউন্ট নম্বর 12345432456 হয়, তাহলে REG-র পর স্পেশ দিয়ে 12345432456 লিখতে হবে। এরপর গ্রাহক একটি কনফার্মেশন মেসেজ পাবেন। এরপর গ্রাহক অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন।

এগুলি ছাড়াও গ্রাহকরা এসবিআই-এর কুইক অ্যাপ ডাউনলোড করেও তথ্য পেতে পারেন। ইন্টারনেট ছাড়াও এই অ্যাপটি ব্যবহার করা যায়।

• আর কীভাবে অ্যাকাউন্ট ব্যালান্স জানা যাবে?

এসবিআই-এর কুইক অ্যাপ ডাউনলোড করেও অ্যাকাউন্টের ব্যালান্স জানতে পারবেন। তবে এই অ্যাপলিকেশন টি ইন্টারনেট ছাড়াও ব্যবহার করা যায়।

Check Also

হাঁড়িপাতিলের যে কোনো জেদি দাগ দূর করুন নি’মিষেই!

প্রতিদিন রান্নার কাজে হাঁড়িপাতিল অবশ্যই ব্যবহার ক’রতে হয়। এক্ষেত্রে নানা আকৃতির হাঁড়িপাতিল, কড়াই, ফ্রাইপ্যান কিংবা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *