Breaking News
Home / NEWS / রক্ত পরীক্ষা ​​ছাড়া বিমান ভ্রমণ আর করা যাবে না?

রক্ত পরীক্ষা ​​ছাড়া বিমান ভ্রমণ আর করা যাবে না?

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় বিমান ইমিরেটস জানিয়েছে, বিমানগুলোর মধ্যে তারাই প্রথম যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা করছে উড্ডয়নের অনুমতি দেয়ার আগে। গতকাল বুধবার সে অনুসারে দুবাই থেকে তিউনিশিয়া যাওয়া যাত্রীদের করোনা পরীক্ষা করা হয়।

দুবাইয়ের স্বাস্থ্য বিভাগের সহায়তায় যাত্রীদের রক্ত পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ কিনা, তা দেখা হচ্ছে। রক্ত নেওয়ার ১০ মিনিট পরই ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে। বিশ্লেষকরা মনে করছেন, করোনাভাইরাস বিশ্বকে যে দুর্যোগে ঠেলে দিয়েছে তা থেকে অনেক কিছুই শিক্ষা নিতে হবে। ভবিষ্যতে আমাদের আরো সাবধান থাকতে হবে। হতে পারে, বিমান পরিবহন কম্পানিগুলো নিয়মই করে ফেলবে যে রক্ত পরীক্ষার রিপোর্ট না থাকলে তারা যাত্রীকে বিমানেই তুলবে না।

ইমিরেটস এয়ারলাইন্সের প্রধান পরিচালনা কর্মকর্তা আদেল আল রেধা বলেন, যাত্রীদের সহজেই করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে। ভবিষ্যতে করোনা পরীক্ষার সক্ষমতা আরো বাড়ানোর পরিকল্পনা চলছে। আরো অন্যান্য ফ্লাইটেও করোনা পরীক্ষা রাখার ব্যবস্থা করা হবে। যেন আমাদের বিমানে চলাচলকারীদের যে কোনো দেশে প্রবেশে ঝামেলা সেভাবে পোহাতে না হয়।

তবে যাত্রীরা বেশি মালামাল সঙ্গে নিতে পারবেন না। কেবল ল্যাপটপ, হ্যান্ডব্যাগ, ব্রিফকেস এবং বাচ্চাদের খেলনা নিতে পারবেন। ম্যাগাজিন কিংবা ছাপানো কোনো বস্তু পাওয়া যাবে না। বিভিন্ন ধরনের খাবার ও পানীয় বিমানেই সরবরাহ করা হবে। যাত্রীদের নিজেদের মাস্ক নিজেরাই পরে আসতে হবে এবং অন্য যাত্রীদের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

Check Also

ক/রো/না/র সেকেন্ড ওয়েভে ভরসা সূর্যালোক! কেন এমনটা বলছেন বিশেষজ্ঞরা?

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে যখন হিমশিম খাচ্ছে দেশ তখনই গবেষকদের হাতে উঠে এল চাঞ্চল্যকর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *