Breaking News
Home / INSPIRATION / মায়ের কাছে পৌঁছে দিতে বাচ্চা হাতিকে কাঁধে নিয়েছিলেন এই তামিলনাড়ুর এই বনকর্মী!

মায়ের কাছে পৌঁছে দিতে বাচ্চা হাতিকে কাঁধে নিয়েছিলেন এই তামিলনাড়ুর এই বনকর্মী!

জঙ্গলের খালে পড়ে থাকা বাচ্চা হাতিকে উদ্ধার করেছেন। তার পর নিজের থেকে বেশি ওজনের সেই বাচ্চা হাতিকে কাঁধে করে নিয়ে এসেছেন মা হাতির কাছে। পালানিছামি সরথকুমার নামের এক বনকর্মীর এই উদ্ধারকার্যের ছবি সোমবার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার দীপিকা বাজপাই। তা দেখে সরথকুমারের প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা।

ছবিটি নিয়ে নতুন করে নেটাগরিকরা মাতলেও, ঘটনাটি ২০১৭-র ডিসেম্বরের। তামিলনাড়ুর মেত্তুপালায়ামের বনকর্মীরা ১২ ডিসেম্বর একটি ফোন পান। ফোন থেকে জানতে পারেন, একটি মা হাতি সেই এলাকার রাস্তা আটকে দাঁড়িয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যান বনকর্মীরা। সেই দলে ছিলেন সরথকুমার। ওই হাতিকে রাস্তা থেকে সরিয়ে ওই এলাকায় আরও হাতি আছে কি না, তার খোঁজ চালাতে থাকেন তাঁরা।

সেই খোঁজ করতে গিয়েই ওই বাচ্চা হাতিকে গর্তে পড়ে থাকতে দেখতে পান তিনি। উদ্ধারের পর দেখেন, ভাল করে হাঁটতে পারছে না সে। তার পর ১০০ কেজি ওজনের ওই হাতির ছানাকে চার জন মিলে নিয়ে আসেন। মায়ের কাছে বাচ্চা হাতিকে পৌঁছে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু মা হাতি যদি নিজের ছানাকে অত জনের সঙ্গে দেখে আক্রমণ করে বসে, সে জন্য সরথকুমার একাই কাঁধে নেন বাচ্চা হাতিটিকে। রাস্তা পার করে একটি জলাশয়ের কাছে তিনি নামিয়ে দেন বাচ্চাটিকে। পরে বাচ্চা হাতিটি তার মায়ের দেখা পায় বলেও এক সংবাদমাধ্যমকে সে সময় জানিয়েছেন সরথকুমার।

সরথকুমারের সেই কাজের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ফের ছড়িয়ে পড়তেই প্রশংসায় মেতেছেন নেটাগরিকরা।

Check Also

বলের আঘাত পালটে যায় জীবন, খেলা পাগল ছেলে হয়ে ওঠে সঙ্গীতের ‘পণ্ডিত’

তিনি সঙ্গীতের আবহে বড় হয়ে উঠলেও খেলাধুলো ছিল তাঁর প্রানের প্রিয়। নানা খেলায় পারদর্শী হলেও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *