Breaking News
Home / NEWS / বাদুড় থেকেই ছড়িয়েছে করোনা, উঠে এলো চাঞ্চল্য কর প্রামাণ্য তথ্য

বাদুড় থেকেই ছড়িয়েছে করোনা, উঠে এলো চাঞ্চল্য কর প্রামাণ্য তথ্য

করোনা ভাইরাস চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছিলো।যা বতর্মানে পুরো বিশ্বের মধ্যে এক আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।তবে আজ থেকে ৫ বছর আগে যে ভাইরাসের সংক্রমণের আশংকা প্রকাশ করা হয়েছিল।

২০১৫ সালে নেচার পত্রিকায় বিশেষজ্ঞ শি জেঙ্গলি জানিয়েছিলেন, কোভিড-১৯ রজার উৎস হলো বাদুড়। মানুষের সাথে বাদুড়ের শরীরের করোনা ভাইরাসের মিল আছে ৯৬%। বাদুড়ের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি বলে এই ভাইরাস বহন করেও তার ক্ষতি হয়না।তবে চিনে বাদুড় মেরে খাওয়া ও গাছপালা ক্রমশ কমে আসতেই মানুষের শরীরে এই রোগ ছড়িয়ে বলে মনে করা হচ্ছে।

করোনা: কেন্দ্র পশ্চিমবঙ্গের জন্য দিল সুখবর, খুশি রাজ্যবাসী

করোনায় একের পর এক মানুষ আক্রান্ত হয়েই চলছে। করোনার আতঙ্ক দেশের মানুষের ভালো করেই জাকিয়ে বসেছে।আর এইপরিস্থিতিতে করোনা মোকাবিলায় করোনা নমুনা পরীক্ষার জন্য ৭টি কেন্দ্রের জন্য আবেদন করেছিল রাজ্য।

রাজ্য কোরনা নমুনা পরীক্ষার জন্য ৭টি কেন্দ্রের আবেদন করেছিল রাজ্য।সেই ৭টি কেন্দ্রের মধ্যে কেন্দ্র ৩টি কেন্দ্রের অনুমোদন আজ দিয়ে দিল।সেই কেন্দ্র গুলি হলো, নর্থ মেডিক্যাল কলেজ, মালদা মেডিক্যাল কলেজ ও ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন।খুব তাড়াতাড়ি এখানে পরীক্ষার কাজ শুরু হয়ে যাবে। এছাড়াও আশা করছে স্বাস্থ্যমন্ত্রক খুব তাড়াতাড়ি বাকিসব কেন্দ্র গুলির আবেদন চলে আসবে।

Check Also

সরকারি হাসপাতালে Covaxin-এর দাম ৬০০টাকা, বেসরকারিতে ১২০০

সেরামের পর এবার ভারত বায়োটেক Bharat Biotech কোভ্যাক্সিনের Covaxin দাম ঘোষণা করল। রাজ্য সরকারগুলি কোভ্যাক্সিনের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *