Breaking News
Home / NEWS / ৩.৭ কোটি‌ এলপিজি গ্রাহকের অ্যাকাউন্টে ট্রান্সফার হচ্ছে ২৭৮০. কোটি টাকা

৩.৭ কোটি‌ এলপিজি গ্রাহকের অ্যাকাউন্টে ট্রান্সফার হচ্ছে ২৭৮০. কোটি টাকা

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এবার ২৭৮০ কোটি টাকা ৩.৭ কোটি রান্নার গ্রাহকদের অ্যাকাউন্টে ট্রান্সফার করতে চলেছে। এই টাকা ট্রান্সফার শনিবারের মধ্যে হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ‌ তার ফলে সরকারের ঘোষণা মতো ওই গ্রাহকেরা তাদের রান্নার গ্যাসের সিলিন্ডার বিনামূল্যে পেয়ে যাবে।

বৃহস্পতিবার বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। এছাড়া যাতে নিরবিচ্ছিন্নভাবে রান্নার গ্যাসের সরবরাহ গ্রাহকদের কাছে থাকে তার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে এপ্রিল-মে মাসে ৫০ শতাংশ বেশি এলপিজি আমদানি করা হবে। করোনা ভাইরাস অতি মহামারীর কারণে গ্রাহকদের মধ্যে এই গ্যাসের অতিরিক্ত চাহিদা হবে বলে আশা করা হচ্ছে।

আইওসির পক্ষ থেকে তার ডিস্ট্রিবিউটরদের বলা হয়েছে এইসব ভর্তুকিযুক্ত সিলিন্ডার রিফিল করার ব্যাপারে অগ্রাধিকার দেওয়ার জন্য। সরকার ঘোষণা করেছে এপ্রিল মে ও জুন মাসে‌ প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে তিনটি গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। এই প্রকল্পের যখন কোন সিলিন্ডার ডেলিভারি করা হবে তখন কিন্তু ওই গ্রাহককে সিলিন্ডারের পুরো বাজার দর ডেলিভারি বয়কে দিয়ে দিতে হবে।

এইজন্য ওই গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্টে অগ্রিম ভর্তুকির টাকা জমা করে দেওয়ায় ‌ ব্যবস্থা করা হচ্ছে । এদিকে এই করোনা ভাইরাস তথা লক ডাউনের কারণে এলপিজি ডিস্ট্রিবিউটররা এই ধরনের গ্রাহকদের কাছ থেকে কোন হার্ডকপি চাইবে না।

এক্ষেত্রে প্রয়োজনীয় নথি ডিজিটালি ছবি তুলে নেওয়া হবে, তারপর লকডাউন উঠলে ওইসব নথির হার্ড কপি নেওয়া হবে। এদিকে ইন্ডিয়ান অয়েল যা দেশের সর্ববৃহৎ রিফাইনার এবং ফুয়েল রিটেলার বেশ কিছু পদক্ষেপ করেছে এলপিজি উৎপাদন বাড়ানোর জন্য।

পাশাপাশি চাহিদার কথা মাথায় রেখে এপ্রিল-মে মাসে ৫০ শতাংশ‌‌ এলপিজি আমদানি করার কথা ভাবা হয়েছে। আইওসির বটলিং প্লান্ট বেশি সময় কাজ করছে। ফলের নাইট শিফটে এবং ছুটির দিনেও কাজ হচ্ছে চাহিদার কথা মাথায় রেখে।

Check Also

বাড়িতে বসেই পেয়ে যান রঙিন PVC Voter ID, রইলো আবেদন পদ্ধতি

Aadhaar কার্ডের ক্ষেত্রে যেমন পলি ভিনাইল ক্লোরাইড (PVC) কার্ড আনা হয়েছে, ঠিক তেমনই আপনি আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *