Breaking News
Home / VIRAL / করোনা থেকে বাঁচতে হাত ধুচ্ছে ছোট্ট প্রাণী, ভিডিও ভাইরাল!

করোনা থেকে বাঁচতে হাত ধুচ্ছে ছোট্ট প্রাণী, ভিডিও ভাইরাল!

অনেকেই এই কয়দিনেই হাত ধুতে ধুতে বিরক্ত। কেউ কেউ আবার হাতের রেখা ছোট হয়ে যাচ্ছে বলেও হাসিঠাট্টা করছেন। কিন্তু, এর মাঝেই উত্তর আমেরিকার ভাল্লুক প্রজাতির একটি প্রাণী রেকুন-এর হাত ধোয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। করোনা পরিস্থিতিতে মানুষের থেকেও পশুরা যে বেশি সচেতন হয়ে উঠেছে, এই ঘটনা চোখে আঙুল দিয়ে তারই প্রমাণ দিচ্ছে বলে মন্তব্য করছেন অনেকে।

শুক্রবার সকালেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ১৫ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট করেন ভারতীয় ফরেস্ট সার্ভিসের এক অফিসার পরভীন কাসওয়ান। তাতে দেখা যাচ্ছে, মাটিতে দুটি প্লাস্টিকের গামলা রাখা রয়েছে। তার একটিতে রয়েছে শুধু পানি আর অন্যটিতে রাখা সাবানপানি। ছোট্ট রেকুনটি প্রথমে শুধু পানির গামলায় দুটি হাত ডুবিয়ে ধুয়ে নিল। তারপর পাশের সাবান পানির গামলায় সেই হাত দুটি ডুবিয়ে ভাল করে ঘসে ধুয়ে নিচ্ছে। এই ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে পরভীন কাসওয়ান লিখেছেন, প্রত্যেকে অতি অবশ্যই নিজের হাত খুব ভাল করে ধোবেন। দেখুন রেকুনের দেওয়া সেকেন্ড ডেমো।

ভিডিওটি এরই মধ্যে প্রায় ২০ হাজার মানুষ দেখে ফেলেছেন। তার মধ্যে এটা লাইক করেছেন ২ হাজারের বেশি মানুষ। কমেন্টে প্রায় সবাই ছোট্ট ওই পশুটির বিচক্ষণতার ভূয়সী প্রশংসা করছেন। আবার কেউ কেউ বলছেন, ও তো মানুষের থেকেও স্মার্ট।

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে মানুষকে বারবার হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। বিশ্ব স্বাস্থ সংস্থার পক্ষ থেকে ২০ সেকেন্ড ধরে বারবার নিজের হাত ধোয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

Check Also

কাজের টাকা না দেয়ায় মালিকের পৌনে ৬ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *