Breaking News
Home / NEWS / রোগীর করোনা ধরা পড়ায় হোম কোয়রান্টিনে কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য উপদেষ্টা

রোগীর করোনা ধরা পড়ায় হোম কোয়রান্টিনে কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য উপদেষ্টা

কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য উপদেষ্টাকে আপাততহোম কোয়রান্টিনে বা গৃহ পর্যবেক্ষণে থাকতে বলা হল। সম্প্রতি তিনি এক রোগীকে দেখেছিলেন। পরে সেই রোগী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য দফতরের তরফে তাঁকে গৃহ পর্যবেক্ষণে থাকতে বলা হয়। পুরসভা সূত্রে এমনই জানা গিয়েছে।

কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের মুখ্য উপদেষ্টা হিসেবে তিনি দীর্ঘদিন কর্মরত। শহরের নামী চিকিৎসকদের অন্যতম ওই স্বাস্থ্য উপদেষ্টা। গত ৪ এপ্রিল কলকাতার বৌবাজারের এক বাসিন্দা শারীরিক সমস্যা নিয়ে তাঁর চেম্বারে এসেছিলেন। ওই ব্যক্তি অন্য একজন চিকিৎসককে দেখাতেন। কিন্তু সেই চিকিৎসককে না পাওয়ায় চেস্ট রিপোর্ট নিয়ে কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য উপদেষ্টা ওই চিকিৎসকের কাছে যান তিনি। নির্দিষ্ট দূরত্ব রেখেই ওই চিকিৎসক সংশ্লিষ্ট রোগীর রিপোর্ট দেখেছিলেন বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। পরে জানা যায়, ওই রোগীর লালারসের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। তার পরেই স্বাস্থ্য দফতর ওই উপদেষ্টাকে গৃহ পর্যবেক্ষণে থাকতে বলে।

পুরসভা সূত্রে জানা যাচ্ছে, তিনি কয়েক দিন আগেও পুরসভাতে এসেছিলেন। স্বাস্থ্য দফতরের ওই মুখ্য উপদেষ্টা ডেঙ্গি সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দেন। করোনাভাইরাসের মোকাবিলায় পুরসভার তরফে কী করণীয়, সে বিষয়েও তিনি পুর আধিকারিকদের সঙ্গে বেশ কয়েকবার বৈঠকও করেন। স্বাস্থ্য দফতর থেকে আপাতত তাঁকে ১৪ দিন গৃহ পর্যবেক্ষণে থাকতে বলা হয়েছে। তিনি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। যে রোগীর করোনা ধরা পড়েছে, তাঁর পরিবারকে আপাতত পাঠানো হয়েছে রাজারহাট কোয়রান্টিন সেন্টারে।

Check Also

সরকারি হাসপাতালে Covaxin-এর দাম ৬০০টাকা, বেসরকারিতে ১২০০

সেরামের পর এবার ভারত বায়োটেক Bharat Biotech কোভ্যাক্সিনের Covaxin দাম ঘোষণা করল। রাজ্য সরকারগুলি কোভ্যাক্সিনের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *