Breaking News
Home / NEWS / লকডাউন: SBI গ্রাহকদের জন্য বড় ঘোষণা! এবার মিলবে এই বিশেষ সুবিধা…

লকডাউন: SBI গ্রাহকদের জন্য বড় ঘোষণা! এবার মিলবে এই বিশেষ সুবিধা…

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমন যাতে কমিউনিটি স্তরে না ছড়ায় তাই ২১ দিনের লকডাউন ডেকেছে কেন্দ্র সরকার। করোনা সংক্রমন রুখতে সাধারণ মানুষ কার্যত গৃহবন্দী। লকডাউনে অবশ্য চালু রয়েছে অত্যাবশ্যকীয় পরিষেবা, খোলা রয়েছে ব্যাঙ্ক। এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই ব্যংকে ভিড় জমাচ্ছে সাধারণ মানুষ সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখেই কাজ করা হচ্ছে।

বাড়ির বাইরে বেরোলে করোনার ভয় আবার অন্যদিকে হাতে টাকার দরকার। এরকম অবস্থা মানুষ পড়েছে দোটানায়। আর বেশি চিন্তা পঞ্চাশ উর্ধ্ব ব্যক্তিদের নিয়ে। চিকিৎসকেরা বারবার বলছেন প্রবীণদের শরীরের প্রতিরোধক ক্ষমতা দূর্বল তাই ভাইরাস সংক্রমনের আশঙ্কা বেশি। তাই SBI সিদ্ধান্ত নিয়েছেন গ্রাহকদের পরিষেবা দিতে এবার ব্যাঙ্ক গ্রাহকদের বাড়ি যাবে।

SBI-এর এই নতুন পরিষেবা কি?

যদি প্রবীণদের খুব টাকার প্রয়োজন পরে তাঁদের ব্যংকে এসে টাকা তুলতে হবে না। ব্যাঙ্ক সেই টাকা বাড়ি পৌঁছে দেবে। SBI কতৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন টাকা তোলা, টাকা জমা জমা দেওয়া, টার্ম ডিপোজিট অ্যাডভাইজের ডেলিভারি, ড্রাফটের ডেলিভারি, লাইফ সার্টিফিকেট, ও কেওয়াইসির ডকুমেন্ট এর পরিষেবার সুবিধা গ্রাহক বাড়ি বসে পাবেন।

কীভাবে এই পরিষেবা পাওয়া যাবে?

SBI ব্যাঙ্ক জানিয়েছে, ওয়ার্কিং ডে তে সকাল ৯ টা থেকে ৪টে পর্যন্ত এই পরিষেবা দেওয়া হবে। তবে পরিষেবা পেতে হলে ১৮০০১১১১০৩ নম্বরে ফোন করে বিস্তারিত জানিয়ে আবেদন করতে হবে।

এর জন্য কি কোনও টাকা লাগবে?

এই ডোর স্টেপ পরিষেবায় যদি আর্থিক লেনদেন হয় তাহলে গ্রাহকদের ব্যাঙ্ককে অতিরিক্ত ১০০ টাকা দিতে হবে। আর নন ফিন্যান্সিয়াল লেনদেন করার জন্য প্রত্যেকবার ব্যাঙ্ক যখন গ্রাহকদের বাড়িতে ভিজিট করবেন প্রত্যেকবার ৬০ টাকা জিএসটি দিতে হবে।

কোথায় কোথায় এই পরিষেবা দেওয়া হবে?

এই পরিষেবা গ্রাহকদের বাড়ির ৫ কিলোমিটারের মধ্যে যে হোম ব্রাঞ্চ রয়েছে সেখান থেকে দেওয়া হবে। গ্রাহক পরিষেবার জন্য আবেদন করার পর রেজিস্টার্ড মোবাইল নম্বর তৈরী রাখতে হবে।

সর্বাধিক কত টাকা এভাবে তোলা যাবে?

প্রতিদিন একজন গ্রাহক ২০০০০ টাকা তুলতে পারবে। তবে একমাত্র কেওয়াইসি করা গ্রাহকেরাই এই পরিষেবা পাবেন।

কারা কারা এই পরিষেবা পাবে?

SBI আপাতত এই পরিষেবা সকলকে দিচ্ছেন না। শুধুমাত্র প্রবীণ নাগরিক,বিশেষ ক্ষমতা সম্পন্ন নাগরিক, অসুস্থ গ্রাহক ও যাদের মেডিক্যাল এমারজেন্সি রয়েছে তাঁদের এই পরিষেবা দেওয়া হচ্ছে।

শুধু কি SBI এই পরিষেবা দিচ্ছে?

না এই পরিষেবা যে শুধুমাত্র SBI ব্যাঙ্ক এর গ্রাহকেরা পাবেন তা নয়। ICCI, HDFC, Axis, ও Mahindra ব্যাঙ্কও একই ভাবে গ্রাহকদের ডোরস্টেপ পরিষেবা দিচ্ছেন।

Check Also

সরকারি হাসপাতালে Covaxin-এর দাম ৬০০টাকা, বেসরকারিতে ১২০০

সেরামের পর এবার ভারত বায়োটেক Bharat Biotech কোভ্যাক্সিনের Covaxin দাম ঘোষণা করল। রাজ্য সরকারগুলি কোভ্যাক্সিনের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *