Breaking News
Home / NEWS / করোনা কেড়ে নিল ১৩ বছরের ছে’লের প্রা’ণ, ভাইরাসের গতিবিধি বুঝতে পারছেন না বিজ্ঞানীরা!

করোনা কেড়ে নিল ১৩ বছরের ছে’লের প্রা’ণ, ভাইরাসের গতিবিধি বুঝতে পারছেন না বিজ্ঞানীরা!

এতদিন পর্যন্ত একদল বিজ্ঞানী বলছিলেন, করোনায় আক্রান্ত হয়ে প্রা’ণ হারানোর সম্ভাবনা বেসি বয়স্কদের। অর্থাত্, ৬০ বছরের বেশি যাদের বয়স, তাঁদের এই মা’রণ ভাইরাসের বি’রুদ্ধে লড়াইটা কঠিন।

কিন্তু এবার ইংল্যান্ডে একটি ১৩ বছরের ছে’লে মা’রা গেল করোনায় আক্রান্ত হয়ে। অর্থাত্, এতদিন বেশ কিছু গবেষক বলেছিলেন, বাচ্চা বা কমবয়সীদের উপর করোনার প্রকোপ তেমন মা’রাত্মক হবে না। ১৩ বছরের ছে’লেটির মৃ’ত্যু এবার সেইসব গবেষকদের গবেষণা নিয়ে প্রশ্ন তুলে দিয়ে গেল। এমনকী’, করোনার গতিবিধি নিয়েও সংশয় দেখা দিয়েছে। প্রশ্ন উঠছে, তা হলে করোনাভাইরাসের গতিবিধি ঠাওর করতে পারছেন না বিজ্ঞানীরা!

১৩ বছরের ছে’লেটির বাবা—মা জানিয়েছেন, তাঁদের সন্তানের কোনও অ’সুখ বা সংক্রমণ ছিল না আগে। কিছুদিন আগে আমেরিকাতে এক সদ্যোজাতের মৃ’ত্যু হয়েছিল করোনার আক্রান্ত হয়ে। তারও আগে ইংল্যান্ডে ২১ বছর বয়সী একটি মে’য়েরও মৃ’ত্যু হয়েছিল করোনায়। এমনকী’ বেলজিয়ামেও ১২ বছর বয়সী একটি মে’য়ের করোনার আক্রান্ত হয়ে মৃ’ত্যুর খবর পাওয়া গিয়েছিল। তা হলে কি কমবয়সীদের উপরও মা’রাত্মক প্রভাব ফেলছে এই মা’রণ ভাইরাস! তবে করোনায় আক্রান্ত হয়ে মৃ’ত্যুর হার বেশি বয়স্কদের মধ্যেই। জানাচ্ছেন চিকিত্সকরা।

Check Also

জাঁকিয়ে শীত শুধু সময়ের অপেক্ষা, জানিয়ে দিলো হাওয়া অফিস

শুক্রবার থেকেই মুখভার রাজ্যের বিভিন্ন জেলার। মেঘলা আকাশের পাশাপাশি ঝিরঝিরে বৃষ্টিও লক্ষ্য করা গিয়েছে। আর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *