Breaking News
Home / NEWS / করোনার জেরে আগামী তিন মাস গ্রাহকদের থেকে EMI নেবে না এই ব্যাংকগুলি

করোনার জেরে আগামী তিন মাস গ্রাহকদের থেকে EMI নেবে না এই ব্যাংকগুলি

লকডাউনের জেরে দেশের গরিব-প্রান্তিক মানুষদের সুবিধার্থে ১.৭০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। তার পরপরই দেশের অর্থনীতিকে চাঙ্গা রাখতে একগুচ্ছ পদক্ষেপ করে রিজার্ভ ব্যাংক। যার মধ্যে অন্যতম ছিল, আগামী তিন মাস ব্যাংক ঋণের ইএমআই স্থগিত করা। দেশের শীর্ষ ব্যাংকের ঘোষণার পরই তৎপরতা দেখাল দেশের রাষ্ট্রায়ত্ত ও কিছু বেসরকারি ব্যাংক। মঙ্গলবার বেশ কিছু ব্যাংক জানিয়ে দিল, তারা আগামী তিন মাস কোনও গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ইএমআই কাটবে না।

এই ব্যাংকগুলি হল পিএনবি, কানাড়া, আইডিবিআই, ব্যাংক অফ বরোদা-সহ একগুচ্ছ রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংক। এরা প্রত্যেকেই জানিয়েছে, আগামী তিন মাস কোনও গ্রাহকের কাছ থেকে তারা ইএমআই কাটবে না। ৩১ মে পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তারপর পরিস্থিতি বিচার করে পরবর্তী ঘোষণা করবে ব্যাংকগুলি। প্রসঙ্গত, আগামী তিন মাসের জন্য সমস্ত ব্যাংক ঋণের ইএমআই স্থগিত রাখার কথা প্রথম জানায় রিজার্ভ ব্যাংক। দেশের সংকটকালে অর্থনীতি চাঙ্গা রাখতে একগুচ্ছ পদক্ষেপের কথা ঘোষণা করেছিলেন রিজার্ভ ব্যাংকের গভর্নর শক্তিকান্ত দাস। ৭৫ বেসিস পয়েন্ট কমায় রিজার্ভ ব্যাংক। ৫.১৫ থেকে রেপো রেট কমে দাঁড়ায় ৪.৪ শতাংশ।

করোনা মোকাবিলায় শুক্রবার আরবিআইয়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের মধ্যবিত্তের আর্থিক স্থিতাবস্থা বজায় রাখতে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার (RBI) গভর্নর শক্তিকান্ত দাস রেপো রেট কমানোর কথা ঘোষণা করেন। সেই সিদ্ধান্তকেই স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ”করোনা ভাইরাসের প্রভাবে দেশের অর্থনীতি যেভাবে মুখ থুবড়ে পড়েছে তাকে কিছুটা চাঙ্গা করতেই রেপো রেট কমানোর ঘোষণা নেন আরবিআই

Check Also

বাড়িতে বসেই পেয়ে যান রঙিন PVC Voter ID, রইলো আবেদন পদ্ধতি

Aadhaar কার্ডের ক্ষেত্রে যেমন পলি ভিনাইল ক্লোরাইড (PVC) কার্ড আনা হয়েছে, ঠিক তেমনই আপনি আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *