Breaking News
Home / NEWS / ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি, করোনায় আক্রান্ত স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রীও…

ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি, করোনায় আক্রান্ত স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রীও…

করোনা ভাইরাসে ভয়াবহ পরিস্থিতি গোটা বিশ্বজুড়ে। চিন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের হামলায় বিশ্বজুড়ে ৫০০০ জনের বেশি মৃত। চিনেই মৃত তিন হাজারের বেশি, আর ইতালিতে সেই সংখ্যা ১০০০ পেরিয়েছে। এছাড়া ইরান ও অন্যান্য দেশ মিলিয়ে আরও মৃত্যুর পরিসংখ্যান আসছে। করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ ৩৫ হাজার। মৃত ও আক্রান্তের অধিকাংশই চিন, ইতালির বাসিন্দা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বুধবার বিশ্ব মহামারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। একের পর এক দেশে ছড়িয়ে পড়ছে এই রোগ। ইতিমধ্যে স্পেনেও করোনা ভয়াবহ আকার নিয়েছে। একদিনে সেখানে এক হাজারেরও বেশি মানুষের শরীরে করোনা ভাইরাসের নমুনা পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

একদিকে যখন এই পরিস্থিতি গোটা স্পেনজুড়ে ঠিক সেই সময় স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রীর শরীরেও সংক্রমণ ধরা পড়েছে বলে জানা গিয়েছে। স্পেন সরকারের এক বিবৃতিতে এই বিষয়ে জানানো হয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী মারিয়া বেগোনিয়া গোমেজের করোনাভাইরাস পরীক্ষার ফলাফল ‘পজেটিভ’ এসেছে। এরপরেই সে দেশে একটা ভয়ঙ্কর আতঙ্ক তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।

প্রধানমন্ত্রী এবং তার স্ত্রী দুজনেই লা মনক্লোয়ায় (মাদ্রিদে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন) রয়েছেন এই মুহূর্তে। স্বাস্থ্য বিভাগের বেঁধে দেওয়া নিয়মকানুন মেনে চলছেন বলে জানানো হয় ওই বিবৃতিতে।

ইউরোপে ইতালির পর স্পেনই নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে খারাপ পরিস্থিতিতে পড়েছে। শনিবার এক দিনেই প্রায় ১৮০০ মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। যাদের বেশিরভাগই রাজধানীর বাসিন্দা। সব মিলিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গিয়েছে, মৃত্যু হয়েছে দেড় শতাধিক মানুষের। ক্রমশ ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে স্পেনে। এই পরিস্থিতিতে দেশে করোনাভাইরাসের জন্য জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। ১৫ দিন জনসাধারণকে খাবার বা ওষুধ কেনা বা কাজে যাওয়ার মত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

জাঁকিয়ে শীত শুধু সময়ের অপেক্ষা, জানিয়ে দিলো হাওয়া অফিস

শুক্রবার থেকেই মুখভার রাজ্যের বিভিন্ন জেলার। মেঘলা আকাশের পাশাপাশি ঝিরঝিরে বৃষ্টিও লক্ষ্য করা গিয়েছে। আর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *