Breaking News
Home / NEWS / ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭, শীর্ষে মহারাষ্ট্র!

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭, শীর্ষে মহারাষ্ট্র!

ভারতে ফের বৃদ্ধি পেল করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জন।

এই প্রসঙ্গে বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রক আরও জানায় ১০৭ জনের মধ্যে ৯০ জন ভারতীয়। পাশাপাশি মোট এই সংখ্যার ন’জন সুস্থ হয়েছেন এবং দু’জনের মৃত্যু হয়েছে।

সরকারি আধিকারিকদের সূত্রের খবর, মোট ১২ লক্ষ ২৯ হাজার ৩৬৩ জন যাত্রিকে বিমানবন্দরে স্ক্রিনিং ব্যবস্থার মধ্যে আনা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের সূত্রে দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের একটি তালিকা দেওয়া হয়েছে। রাজ্যভিত্তিক কোভিড ১৯-এ আক্রান্তদের তালিকাটি সামনে এসেছে রবিবার।

রাজ্যভিত্তিকভাবে যে তথ্য সামনে এসেছে তা মূলত এইরকম, দিল্লিতে ৭ জন, পার্শ্ববর্তি এলাকা হরিয়ানায় ১৪ জন যারা প্রত্যেকেই বিদেশি, কেরলে ২২ জন, রাজস্থানে ২ জন বিদেশি, তেলেঙ্গানায় ৩ জন, উত্তরপ্রদেশে ১১ জন এবং এদের মধ্যে ১ জন বিদেশি, লাদাখে ৩ জন, তামিলনাডুতে ১ জন, জম্মু ও কাশ্মীরে ২ জন, পঞ্জাবে ১ জন এবং কর্নাটকে ৬ জন, মহারাষ্ট্রে ৩১ জন এবং অন্ধ্রপ্রদেশে ১ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে চিনহিত করা হয়েছে। যা হিসেব করলে ১০৭ জন। এঁদের মধ্যে ৩১ জন হিসেবে শীর্ষে মহারাষ্ট্র।

স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দিল্লিতে যে সাতজনের পসিটিভ করোনা ভাইরাস হয়েছে তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে মার্চ মাসের ১৩ তারিখ এবং দু’জন সুস্থ হয়ে উঠেছেন। হরিয়ানায় ১৪ জনের মধ্যে সকলেই বিদেশি।

দেশের স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইটে উপলব্ধ তথ্য অনুযায়ী, কেরলে ২২ জনের আক্রান্তের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন এবং তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজস্থানে ৪ জন আক্রান্তের মধ্যে ২ জন ভারতীয় এবং ২ জন বিদেশি বলেই জানা গিয়েছে। মার্চ মাসের ১৫ তারিখের সকাল ৮ টা ৫৫ মিনিট অবধি পাওয়া তথ্য সহযোগে এই তালিকা তৈরি করা হয়েছে।

মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ১০৭ জনের মধ্যে কমপক্ষে ৭৬ জন ভারতীয় এবং ১৭ জন বিদেশি যারা নিশ্চিতভাবে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। এখনও অবধি করোনা ভাইরাসে দু’জনের মৃত্যু হয়েছে। একজন কর্ণাটকের এবং অন্যজন দিল্লির বাসিন্দা বলেই জানা গিয়েছে।

শনিবার, মহারাষ্ট্রে নতুন করে পাঁচজনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গিয়েছে। যার পরে মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১ জন। নতুন করে পুনে, মুম্বই, নাগপুর এবং ঈয়াভাতমালে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গিয়েছে।

ভারত মার্চের ১৪ তারিখ পাকিস্তানের সঙ্গে সবদিকের আন্তর্জাতিক সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ করার নির্দেশ দিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসকে বিশ্ব মহামারির তকমা দেওয়ার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারত। সীমান্ত অঞ্চল প্রবেশ দ্বারগুলিতে বাড়ছে নজরদারি। বাংলাদেশ, নেপাল, ভুটান, মায়ানমারের সীমান্তগুলিতে যা কার্যকর।

Check Also

বাড়িতে বসেই পেয়ে যান রঙিন PVC Voter ID, রইলো আবেদন পদ্ধতি

Aadhaar কার্ডের ক্ষেত্রে যেমন পলি ভিনাইল ক্লোরাইড (PVC) কার্ড আনা হয়েছে, ঠিক তেমনই আপনি আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *