Breaking News
Home / NEWS / করোনায় আক্রান্ত ন্যাটোর সাবেক মহাসচিব…

করোনায় আক্রান্ত ন্যাটোর সাবেক মহাসচিব…

বিশ্বজুড়ে আতঙ্কের সৃষ্টি করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। আক্রান্ত হচ্ছে একের পর এক দেশ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। রেহাই পাচ্ছেন না বিশ্বের বিশ্বের ক্ষমতাধর ব্যক্তিরাও। এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনারো, অস্ট্রেলিয়ান স্বরাষ্ট্রমন্ত্রী ডুটন, কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী-সহ অনেক প্রভাবশালী নেতাকেই ধরেছে করোনা। এবার সেই তালিকায় যুক্ত হল ন্যাটোর সাবেক মহাসচিব ৭৭ বছর বয়সী জাভিয়ের সোলানের নাম। বার্তা সংস্থা রয়টার্স তার নিজস্ব সূত্রের বরাতে এই তথ্য নিশ্চিত করেছে।

হঠাৎ অসুস্থ বোধ করলে করোনায় আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ হয় সোলানের। পরে পরীক্ষায় ফলাফল কোভিড-১৯ পজেটিভ এসেছে। তিনি স্পেনের রাজধানী মাদ্রিদের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এখন তার অবস্থা চিকিৎসকরা পর্যবেক্ষণ করছেন। তবে তাঁকে দেখে সুস্থ মানুষের মতোই লাগছে।

গত সোমবার (৯ মার্চ) সোলানে স্পেনের পররাষ্ট্রমন্ত্রী অরণা গঞ্জালেজ লায়ারের সঙ্গে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাভিয়ার সোলান ১৯৯৫ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত ন্যাটো মহাসচিব হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। ১৯৯৯ থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি ইউরোপীয় ইউনিয়নের বিদেশ বিষয়ক উচ্চ পর্যায়ের প্রতিনিধি ছিলেন এবং ১৯৯২ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি স্পেনের পররাষ্ট্রমন্ত্রী হিসাবেও দায়িত্ব পালন করেন।

Check Also

ক/রো/না/র মুখে খাওয়ার ওষুধ আনছে ফাইজার

করোনাভাইরাস প্রতিরোধে এবার মুখে খাওয়ার উপযোগী ওষুধও আনছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কম্পানি ফাইজার । চলতি বছরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *